শুক্রবার, ২০শে জুন, ২০১৯ ইং, ৭ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

English

ভেনিস চলচ্চিত্র উৎসবের জুরি বোর্ডে ইরানের বানি-ইতেমাদ

পোস্ট হয়েছে: জুলাই ২৬, ২০১৭ 

news-image

ইতালির ৭৪ তম ভেনিস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জুরি বোর্ড বা বিচারক প্যানেলের জন্য মনোনীত হয়েছেন ইরানি বিশিষ্ট নারী চলচ্চিত্রকার রাখশান বানি-ইতেমাদ। তিনি অসংখ্য প্রশংসিত কথাসাহিত্য ও প্রামাণিক চলচ্চিত্রের পরিচালক। চলচ্চিত্র উৎসবের এবারের আসরের অরিজন্তি (হরাইজন্স) বিভাগের জুরি হিসেবে মনোনীত হয়েছেন তিনি।

গত রোববার আয়োজকরা এই ঘোষণা দিয়েছেন।বানি-ইতেমাদ পরিচালিত ‘টেলস’ ছবি ৭১তম ভেনিস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা স্ক্রিনপ্লে অ্যাওয়ার্ড পেয়েছে। উৎসবের অরিজন্তি বিভাগে বিশ্ব সিনেমার নতুন প্রবণতার ওপর নজর দেয়া হয়।

ইতালি পরিচালক গিয়ান্নি অ্যামেলিও জুরি বোর্ডের সভাপতিত্ব করবেন। জুরি বোর্ডের সদস্যদের মধ্যে মার্কিন পরিচালক অ্যামি ক্যানান মান ও আইরিশ-স্কটিশ পরিচালক ও স্ক্রিনরাইটার মার্ক কজিনস অন্যতম।

এছাড়াও জুরি বোর্ডের সদস্য হিসেবে থাকবেন আর্জেন্টিনার স্ক্রিনরাইটার অ্যান্দ্রিজ দুপরাট, বেলজিয়ামের পরিচালক ও স্ক্রিনরাইটার ফিয়েন ট্রোচ ও ফরাসি স্ক্রিনরাইটার ও পরিচালক রেবেক্কা জিওতোস্কি।

অরিজন্তি বিভাগে বিশ্বের ৩০টিরও অধিক চলচ্চিত্র প্রদর্শীত হবে। ইতালির ভেনিস নগরীতে আগামী ৩০ আগস্ট ৭৪ তম আন্তর্জাতিক ভেনিস চলচ্চিত্র উৎসব শুরু হবে। চলবে ৯ সেপ্টেম্বর পর্যন্ত।

সূত্র: তেহরান টাইমস।