শনিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং, ২রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ

English

ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সাহায্য অব্যাহত রাখুন: সর্বোচ্চ নেতার নির্দেশ

পোস্ট হয়েছে: নভেম্বর ১৫, ২০১৭ 

news-image

ইরানের পশ্চিমাঞ্চলীয় কেরমানশাহ প্রদেশে সংঘটিত ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের দুঃখ-দুর্দশা দূর করার জন্য সাহায্য অব্যাহত রাখার নির্দেশ দিয়েছেন ইসলামি প্রজাতন্ত্র সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী।

সরকারের তিন বিভাগের প্রধান ও গুরুত্বপূর্ণ সরকারি কর্মকর্তাদের সঙ্গে মঙ্গলবার এক বৈঠকে তিনি এ নির্দেশ দেন। তিনি বলেন, “কেরমানশাহ প্রদেশের সাহসী জনগণ ও নির্ভীক সীমান্তরক্ষীদের এ দুঃখে আমরা তাদের প্রতি গভীর সমবেদনা জানচ্ছি।”

সর্বোচ্চ নেতা আরো বলেন, “প্রিয়জনকে হারানো অনেক কষ্টের এবং কঠিন বিষয় তবে আমরা আশা করি নিহতদের পরিবারের লোকজনের মাঝে সর্বশক্তিমান আল্লাহ প্রশান্তি দেবেন এবং ক্ষমা ও ভালোবাসা দিয়ে তিনি তাদের অশ্রু মুছে দেবেন।”

দুর্গত এলাকায় প্রেসিডেন্ট হাসান রুহানি এবং গুরুত্বপূর্ণ সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের সফর এবং উদ্ধার তৎপরতা নজরদারির জন্য সর্বোচ্চ নেতা প্রশংসা করেন।

বৈঠকে প্রেসিডেন্ট ড. হাসান রুহানি উপস্থিত সবাইকে রাষ্ট্রের বিভিন্ন অঙ্গ ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে চালানো উদ্ধার এবং ত্রাণ তৎপরতা সম্পর্কে অবহিত করেন। তিনি বলেন, “এ ধরনের ঘটনা আমাদের জন্য পরীক্ষা। আমি মনে করি সামরিক বাহিনীসহ যারা উদ্ধার ও ত্রাণ কাজে জড়িত রয়েছেন তারা সবাই সুন্দরভাবে কাজ এগিয়ে নিচ্ছেন।”-  পার্সটুডে।