শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০১৯ ইং, ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

ভিয়েনা-ইস্ফাহান বিমান যোগাযোগ সেপ্টেম্বর থেকে

পোস্ট হয়েছে: আগস্ট ২৩, ২০১৬ 

news-image

অষ্ট্রিয়ার রাজধানী ভিয়েনা ও ইরানের ইস্ফাহান শহরের মধ্যে সপ্তাহে ৩টি সরাসরি বিমান চালু হচ্ছে আগামী ৪ সেপ্টেম্বর। যুক্তরাষ্ট্র ভিত্তিক সাময়িকী এয়ার ট্রান্সপোর্ট ওয়ার্ল্ড এ খবর দিয়েছে। অষ্ট্রিয়া ও ইরানের মধ্যে এক চুক্তি অনুসারে দুটি দেশের মধ্যে এ বিমান যোগাযোগ চালু হতে যাচ্ছে।

আগামী বছর গ্রীষ্মকাল থেকে এ ফ্লাইট সপ্তাহে চারবার পরিচালিত হবে। এছাড়া জার্মানির এয়ারলাইন্স লুফথানসা মিউনিখ থেকে তেহরানের মধ্যে গত জুলাই মাসে ফ্লাইট পরিচালনা করে আসছে। লুফথানসার প্রধান নির্বাহী থমাস উইকেলম্যান বলেন, ইরানে বিনিয়োগ বৃদ্ধি পাওয়ায় দেশটিতে মানুষের বিমান যোগে যাতায়াত বৃদ্ধির প্রেক্ষিতে এধরনের বিমান যোগাযোগ বাড়ছে।

এছাড়া ইরানের ওপর অবরোধ প্রত্যাহারের পর বিভিন্ন আন্তর্জাতিক এয়ারলাইন্স দেশটির সঙ্গে বিমান যোগাযোগ পুনরায় চালু করতে শুরু করেছে। গত এপ্রিলে এয়ার ফ্রান্স ইরানে ফ্লাইট পরিচালনা শুরু করেছে। আমিরাত এয়ারলাইন্স ইরানের মাশহাদ শহরে দুবাই থেকে ফ্লাইট পরিচালনা করছে।

ইরানের যোগাযোগ মন্ত্রী আব্বাস আখোন্দি জানান, গড়ে প্রতিদিন ইরান থেকে ১ হাজার ৫০টি আন্তর্জাতিক বিমান যাওয়া আসা করে। সূত্র:  ফিন্যান্সিয়াল ট্রিবিউন