সোমবার, ২১শে অক্টোবর, ২০১৯ ইং, ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

ভারতে অ্যাওয়ার্ড জিতল দুই ইরানি ছবি

পোস্ট হয়েছে: জানুয়ারি ৩০, ২০১৯ 

news-image

ভারতের জয়পুরে অনুষ্ঠিত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অ্যাওয়ার্ড জিতল দুই ইরানি ছবি ‘মাই আর্মস ফ্লিউ’ ও ‘ইন্ডলেস?’। আরিয়ান জয়পুর ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের (জেআইএফএফ) এবারের ১১তম আসরে ছবি দুটি পুরস্কার জিতে। ‘মাই আর্মস ফ্লিউ’ পরিচালনা করেছেন নির্মাতা হোসেইন নুরি এবং ‘এন্ডলেস?’ নির্মাণ করেছেন পরিচালক মরিয়ম জাহিরমেহর। 

জয়পুর চলচ্চিত্র উৎসবে নুরির ফিচার ছবি ‘মাই আর্মস ফ্লিউ’ স্পেশাল জুরি পুরস্কার লাভ করেছে।  ছবিটিতে ইরানি এক আঁকিয়ের কাহিনি তুলে ধরা হয়েছে যে আমেরিকায় অনুষ্ঠিতব্য এক চিত্রপ্রদর্শনীর জন্য কিছু সংখ্যাক চিত্র অংকন করে। যদিও আমেরিকা সফরের তার মূল উদ্দেশ্য ছিল তার ছেলের সাথে সাক্ষাৎ করা, যেকিনা শিক্ষাগত কারণে  দীর্ঘদিন দেশটিতে অবস্থান করছে।

অন্যদিকে, জাহিরমেহর নির্মিত ইরান-আমেরিকা যৌথ প্রযোজনার ছবি ‘ইন্ডলেস?’ ভারতীয় উৎসবে সেরা পরিচালকের অ্যাওয়ার্ড ঘরে তুলেছে। জাহিরমেহরের লেখা ও পরিচালনায় ড্রামাটিতে দুই নারীর কাহিনি তুলে ধরা হয়েছে। যারা এক অবর্ণনীয় ট্রাজেডি ও আঘাতের শিকার হন যা দীর্ঘায়িত হয়।

১১তম আরিয়ান জয়পুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ভারতে ১৮ জানুয়ারি শুরু হয়, উৎসবের পর্দা নামে ২২ জানুয়ারি।  সূত্র: মেহর নিউজ এজেন্সি।