রবিবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং, ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

English

ভলিবল চ্যাম্পিয়ন কাপে যুক্তরাষ্ট্রকে হারিয়ে ইরানের দ্বিতীয় জয়

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ১৪, ২০১৭ 

news-image

২০১৭ এফআইভিবি ভলিবল পুরুষ বিশ্ব গ্র্যান্ড চ্যাম্পিয়ন কাপে যুক্তরাষ্ট্রকে হারিয়ে পরপর দুটি জয় ছিনিয়ে নিয়েছে ইরান। প্রতিপক্ষের বিরুদ্ধে ৩-২ সেটের ব্যবধানে জয় ঘরে তুলেছে দেশটি।বুধবার জাপানি শহর নাগোয়ার নিপ্পোন গাইশি হলে ম্যাচটি অনুষ্ঠিত হয়। পাঁচ সেটের খেলায় তিনটিতে ইরান আর দুটিতে যুক্তরাষ্ট্র জয় পায়।

ইরানি ভলিবল টিমের মিলাদ ইবাদিপুর আমেরিকান প্রতিপক্ষের কাছে প্রথম দুই সেটে ধরাশায়ী হলেও পরে জোরদার আক্রমণ শুরু করেন এবং ১৮ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট তালিকায় শীর্ষ স্থান দখল করেন।

এছাড়া ইরানের আমির গফুর ও মোহাম্মাদজাভেদ মানাভিনেজহাদ ঘুরে দাঁড়িয়ে দারুণ খেলা উপহার দেন। খেলোয়াড়দ্বয় যথাক্রমে ১৫ ও ১১ পয়েন্ট করে অর্জন করেন।

অন্যদিকে, যুক্তরাষ্ট্রের ম্যাথিউ অ্যান্ডারসন ও টেইলর সান্ডার ১৭ পয়েন্ট করে ঘরে তোলেন। এবারের টুর্নামেন্টে ইরান ধারাবাহিক বিজয় ধরে রাখতে সক্ষম হয়েছে। অপরদিকে, যুক্তরাষ্ট্র দুই ম্যাচের একটিতে জয়ী অপরটিতে পরাজিত হয়েছে।

শুক্রবার ইরানের জাতীয় দল অধিক সুসজ্জিত ব্রাজিল টিমের বিপক্ষে খেলবে।

এর আগে ইতালির বিপক্ষে জয় তুলে নিয়ে ২০১৭ এফআইভিবি ভলিবল পুরুষ বিশ্ব গ্র্যান্ড চ্যাম্পিয়ন কাপের শুভ সূচনা করে ইরান। মঙ্গলবার সকালে প্রতিপক্ষের বিরুদ্ধে ৩-২ সেটের ব্যবধানে এ প্রথম জয় ঘরে তোলে দেশটি।

পুরুষ বিশ্ব গ্র্যান্ড চ্যাম্পিয়ন কাপে ইরান, জাপান, যুক্তরাষ্ট্র, ফ্রান্স, ইতালি ও ব্রাজিলের ছয়টি দল লড়ছে। এক রাউন্ডের টুর্নামেন্টটি ১২ সেপ্টেম্বর শুরু হয়ে চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। টুর্নামেন্টের এবারের সাততম আসর নাগোয়া ও ওসাকায় অনুষ্ঠিত হচ্ছে। সূত্র: তেহরান টাইমস।