সোমবার, ১৭ই নভেম্বর, ২০১৯ ইং, ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

ব্রুকলিন আর্ট ফটোগ্রাফি প্রদর্শনীর বিজয়ীদের মধ্যে ১২ ইরানি

পোস্ট হয়েছে: নভেম্বর ২৯, ২০১৭ 

news-image

ব্রুকলিন ২০১৭ আন্তর্জাতিক আর্ট ফটোগ্রাফি প্রদর্শনীর বিজয়ীদের মধ্যে ইরানের ১২ জন আলোকচিত্রী রয়েছেন। চিত্র প্রদর্শনীর ওয়েবসাইটে ২৫ নভেম্বর বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে।

এ প্রদর্শনীর আয়োজন করে আর্ট ব্যুরো নিউ ইয়র্ক সিটি ও লুমিরের বিম ফোটো এজেন্সি। আর্ট ফটোগ্রাফি প্রদর্শনীটি সবার জন্য উম্মুক্ত ছিল। এতে মিউজিক, স্ট্রিট, চাইল্ড, ন্যাচার, ওপেন (কালার) ও ওপেন (মনোক্রোম) বিভাগ সহ প্রতিটি বিভাগে চারটি ছবির অধিক জমা দেয়ার সুযোগ ছিল না।

প্রতি বিভাগে চার ধাপের বিচারের মাধ্যমে ছবিগুলো বিভক্ত করা হয়। মিউজিক ফটোগ্রাফি সেকশনে ইরানি শিল্পীরা দুটি অ্যাওয়ার্ড জয় করেন। এর মধ্যে মেহদি রুহির ফটো ‘থ্রিল’ ফটোগ্রাফিক সোসাইাটি অব আমেরিকার (পিএসএ) ব্রোঞ্জ মেডেল জিতেছেন এবং এহসান মোরতাজাভির ফটো ‘কনফ্লিক্ট ১’ পিএসএ’র সম্মানজক উপাধি লাভ করেছেন।

স্ট্রিট ফটোগ্রাফি বিভাগে ইরানের ইয়াসের ফাত্তাহি’র ‘শ্যাডোজ’ সোনার মেডেল, নেগার আঘা-আলি-তারির ‘লুক’পিএসএ’র সম্মানজনক উপাধি, মোজতাবা সাফারির ‘স্যাটিসফেকশন’ (ডিপ্লোমা) ও দারিউশ কানবারনাসাবের‘কনফ্লিক্ট’ (ডিপ্লোমা) অ্যাওয়ার্ড জিতেছে।

এছাড়া চা্ইল্ড ফটোগ্রাফি বিভাগে ইরানিরা দুটি অ্যাওয়ার্ড লাভ করেছে। ওপেন (কালার) ফটোগ্রাফি বিভাগ থেকে ইরান তিনটি অ্যাওয়ার্ড ঘরে তুলেছে। অন্যদিকে, ন্যাচার ফটোগ্রাফি বিভাগে একজন মাত্র ইরানি পুরস্কার জিতেছেন।

ফটোগ্রাফি প্রদর্শনীর বিজয়ী শিল্পকর্মগুলি ১৫ থেকে ২৫ ডিসেম্বর নিউ ইয়র্কের ব্রুকলিনের জ্যালোপি থিয়েটার এবং ৩১৫ কলামবিয়া স্ট্রিটের স্কুল অব মিউজিকে প্রদর্শিত হবে। সূত্র: ফিনানসিয়াল ট্রিবিউন।