সোমবার, ১৫ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

ব্রিটিশ চলচ্চিত্র তারকা জোয়ানা লুমলে’র ইরান সফর

পোস্ট হয়েছে: জুন ১৬, ২০১৮ 

news-image

সিল্ক রোড প্রকল্পের জন্যে ব্রিটিশ চলচ্চিত্র তারকা জোয়ানা লুমলে ইরান সফর করছেন। ব্রিটিশ কমার্শিয়াল টিভি নেটওয়ার্ক আইটিভির জন্যে সিল্ক রোড নিয়ে একটি প্রামাণ্য চলচ্চিত্র তৈরি করতেই ৭২ বছর বয়স্কা জোয়ানা ইরানের মাটিতে পা রাখছেন। জোয়ানা বিবিসি’র ‘এ্যাবসোলিউটলি ফেবুলাস’ চিত্রনাট্যে অভিনয়ের জন্যে খ্যাত হয়ে আছেন।

ইরানের প্রযোজক ফারজাদ পাক’এর সঙ্গে জোয়ানা কাজ করবেন। ফারজাদ এপর্যন্ত দেড় শ’ প্রামাণ্য চলচ্চিত্র তৈরি করেছেন। জোয়ানা লুমলে দুই বার বাফটা টিভি এ্যাওয়ার্ড জয়লাভ করেছেন। ইরানের কাশান, ইস্ফাহান, ইয়াজদ ও সিরিজ ভ্রমণ করে জোয়ানা ওই প্রামাণ্য চলচ্চিত্রে অভিনয় করবেন।

এছাড়া সিল্ক রোড প্রকল্পের অংশ হিসেবে জোয়ানা লুমলে চীন, ইতালি, কাজাখস্তান, উজবেকিস্তান, তাজিকিস্তান, জর্জিয়া ও তুরস্ক ভ্রমণ করবেন। প্রাচীন সিল্ক রুট নিয়ে প্রামান্য চলচ্চিত্রটি তৈরির জন্যে জোয়ানা চীন থেকে ভেনিস পর্যন্ত মোট ১২ হাজার কিলোমিটার পথ ভ্রমণ করবেন। জোয়ানা বলেন, সিল্ক রুট নিয়ে কাজ করতে বিভিন্ন রুট ভ্রমণ করা যেত কিন্তু আমি মধ্য এশিয়াকে বেছে নিয়েছি।এমনকি তিনি গোল্ডেন রোড হিসেবে খ্যাত ভ্রমণে সমরকান্দ যাবেন।- তেহরান টাইমস/ফিনান্সিয়াল ট্রিবিউন  |