বৃহস্পতিবার, ১৪ই নভেম্বর, ২০১৯ ইং, ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

বোগোটা চলচ্চিত্র উৎসবের সেরা ছবি ‘কুপাল’

পোস্ট হয়েছে: অক্টোবর ৩০, ২০১৭ 

news-image

আবারো সেরা ছবির খেতাব কুড়িয়েছে ইরানের পরিবেশবিষয়ক ফিচার চলচ্চিত্র ‘কুপাল’।  কলোম্বিয়ার রাজধানী বোগোটায় অনুষ্ঠিত বোগোটা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এই অ্যাওয়ার্ড জিতেছে চলচ্চিত্রটি।

বোগোটা আন্তর্জাতিক চললিচ্চত্র উৎসবের এবারের ৩৪তম আসরে এশিয়ার একমাত্র প্রতিনিধি হিসেবে ‘কুপাল’ চলচ্চিত্রটিকে গ্রহণ করা হয়।  প্রতিযোগিতা করে উৎসবের মূল পুরস্কার তথা সেরা ছবির খেতাব ‘গোল্ডেন প্রি-কলাম্বিয়ান সারকেল’ লাভ করতে সক্ষম হয়েছে ছবিটি।  ২৮ অক্টোবর চলচ্চিত্র উৎসবের সমাপনী অনুষ্ঠিত হয়।

এ নিয়ে তৃতীয়বারের মতো আন্তর্জাতিক অ্যাওয়ার্ড জিতলো কাজেম মোল্লায়ি পরিচালিত ‘কুপাল’।  এর আগে তৃতীয় অ্যারাউন্ড ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে (এআরএফএফ) সেরা ছবির খেতাব কুড়ায় ইরানি চলচ্চিত্রটি। আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসব নেদারল্যান্ডের আমস্টারডামে অনুষ্ঠিত হয়।

এছাড়া ভারতে অনুষ্ঠিতব্য ২৩তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগী বিভাগে লড়তে যাচ্ছে ছবিটি।

চলচ্চিত্রটি পরিবেশ ও প্রাণীর সুরক্ষা নিয়ে নির্মিত। এতে ড. আহমাদ কুপাল নামে কেন্দ্রীয় চরিত্রের এক ব্যক্তির কাহিনী তুলে ধরা হয়েছে। ছবিটির উল্লেখ্যযোগ্য অভিনেতারা হলেন- লেভোন হাফতভান, নাজানিন ফারাহানি, পুরিয়া রাহিমি, হোসেইন শামসাবাদি, ভাহান, সেলিমজাদেহ ও মিত্র আসিয়ায়ি।সূত্র: মেহের নিউজ।