শনিবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

বেইজিং’এ বেস্ট অ্যাওয়ার্ড পেল দুই ইরানি চলচ্চিত্র

পোস্ট হয়েছে: এপ্রিল ১৯, ২০১৮ 

news-image

ইরানের বিখ্যাত চলচ্চিত্র পরিচালক এব্রাহিম ইরাজজাদ পরিচালিত ‘শেয়ারিং সামার’ ও তাহমিনেহ মিলানির ‘আনটেকেন পাথস’ ৮ম বেইজিং ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালে বেস্ট অ্যাওয়ার্ড (টিয়ানটান অ্যাওয়ার্ড) পাওয়ার জন্যে অনুমোদন পেয়েছে। দুটি চীনা চলচ্চিত্রের সঙ্গে যৌথভাবে বেস্ট এ্যাওয়ার্ড পেতে এ দুটি ইরানি চলচ্চিত্রকে মনোনীত করা হয়। গত ১৫ এপ্রিল থেকে এ চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে এবং তা চলবে আগামী ২২ এপ্রিল পর্যন্ত।

শেয়ারিং সামার চলচ্চিত্রে দেখা যায় নাসরিন নামে এক নারী যিনি তার স্বামীর কাছ থেকে ডিভোর্স চান। কিন্তু তার ৬ বছরের মেয়েকে নিজের কাছে রাখার অনুমতি পাবেন না এভয়ে তিনি তার মেয়েকে নিয়ে শহরের অন্যত্র পালিয়ে যান। কিন্তু তার স্বামীর সঙ্গে তার দেখা হয়ে যায় এবং তাদের জীবনে আসে নতুন এক মোড়।

মিলানির চলচ্চিত্রে দেখা যায় মালি ও সিয়া নামের দুই তরুণ তরুণীর প্রেম কাহিনী। মালির পরিবার তা জেনে গেলে সিয়ার সঙ্গে তার এ সম্পর্ক মেনে নিতে পারে না। এর ফলে সিয়া আরেক তরুণীকে বিয়ের পর মালির জীবনে তীব্র হতাশার সৃষ্টি হয় যা উঠে এসেছে এ চলচ্চিত্রে।

বেইজিংএ গতবারের এ চলচ্চিত্র উৎসবে ইরানের অভিনেত্রী গোলাব আদিনেহ সেরা অভিনেত্রীর পুরুস্কার পান। আবজি’ চলচ্চিত্রে সেরা অভিনয়ের জন্যে গোলাব এ পুরস্কার পান। – ইরনা