মঙ্গলবার, ১১ই নভেম্বর, ২০১৯ ইং, ২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

বিশ্ব সামরিক কুস্তিতে রানার্স-আপ ইরান

পোস্ট হয়েছে: মে ২০, ২০১৮ 

news-image

৩৩তম বিশ্ব সামরিক ফ্রিস্টাইল কুস্তি চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় স্থান দখল করেছে ইরানের ফ্রিস্টাইল কুস্তি দল। শুক্রবার রাশিয়ার রাজধানী মস্কোতে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। ওয়ার্ল্ড মিলিটারি ফ্রিস্টাইল রেসলিং চ্যাম্পিয়নশিপের এবারের ৩৩তম আসরে দুটি স্বর্ণ, তিনটি রোপ্য ও একটি ব্রোঞ্জ মেডেল জয় করেছে ইরানের  সামরিক কুস্তি দল।

ইরানি কুস্তিগীর মেহরান রেজা জাদে ৫৭ কেজি ওজন শ্রেণিতে ও ইয়াদোল্লাহ মোহেব্বি ১২৫ কেজি ওজন শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করে সোনার মেডেল ঘরে তোলেন। অন্যদিকে, ৬১ কেজি ওজন শ্রেণিতে রুপার মেডেল জয় লাভ করেন ইরানের হামেদ রাশিদি। এছাড়া ৭৯ কেজি ওজন শ্রেণিতে অংশ নিয়ে রুপা জয় করেছেন ইরানি অ্যাথলেট বাহমান তেইমুরি এবং আমির মোহাম্মাদি।

টুর্নামেন্টে সর্বমোট ১৬৩ পয়েন্ট সংগ্রহ করে কুস্তি চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় স্থান অর্জন করে ইরানি কুস্তি দল। স্বাগতিক দেশ রাশিয়া সর্বোচ্চ ২২৫ পয়েন্ট সংগ্রহ করে দখল করে শীর্ষ স্থান।

ফ্রিস্টাইল ও গ্রেকো-রোমান ক্যাটাগরির এই চ্যাম্পিয়নশিপ ১৪ মে শুরু হয়েছে, চলবে ২০ মে পর্যন্ত। এবারের টুর্নামেন্টে তৃতীয়, চতুর্থ ও ৫ম স্থান অধিকার করেছে কাজাখস্তান, আজারবাইযান ও মঙ্গোলিয়া।

সূত্র: মেহর নিউজ এজেন্সি।