সোমবার, ১০ই ডিসেম্বর, ২০১৮ ইং, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

English

বিশ্ব শ্যুটিংয়ে সোনা জয় করলেন ইরানের জাভানমারদি

পোস্ট হয়েছে: এপ্রিল ২, ২০১৮ 

news-image

ওয়ার্ল্ড শ্যুটিং প্যারা স্পোর্ট ওয়ার্ল্ড কাপ ২০১৮’তে দ্বিতীয় সোনার মেডেল জয় করলেন ইরানের নারী প্যারালিম্পিক শ্যুটার সারেহ জাভানমারদি।  মঙ্গলবার সংযুক্ত আরব আমিরাতে নারীদের পি৪ ৫০-মিটার পিস্তল এসএইচ-১ প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম স্থান দখল করেন ৩৩ বছর বয়সী এই প্যারালিম্পিক চ্যাম্পিয়ন।

আরব আমিরাতের আল আইন ইকুয়েসট্রিয়ান, শ্যুটিং অ্যান্ড গল্ফ ক্লাবে এই প্রতিদ্বন্দ্বিতা অনুষ্ঠিত হয়।  প্রতিদ্বন্দ্বিতায় অংশ নিয়ে জাভানমারদি ২২০ দশমিক ৬ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষ স্থান দখল করেন এবং ওয়ার্ল্ড শ্যুটিং প্যারা স্পোর্ট ওয়ার্ল্ড কাপ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন।

আন্তর্জাতিক এই শ্যুটিং কাপে রৌপ্য ও ব্রোঞ্জ মেডেল জয় করেছে চীনের দুই শ্যুটার।

এর একদিন আগে জাভানমারদি, সামিরা এরাম ও মাহদি জামানি শুরাবির সমন্বয়ে গঠিত ইরানি টিম পি৪ মিক্সড ৫০-মিটার পিস্তল এসএইচ১ প্রতিযোগিতায় অংশ নিয়ে শীর্ষ স্থান অধিকার করে, ঘরে তোলে সোনার মেডেল।  এই ইভেন্টে দক্ষিণ কোরিয়ার টিম রৌপ্য ও ইউক্রেনের টিম ব্রোঞ্জ মেডেল জয় করে।

১৯ মার্চ ২০১৮ ওয়ার্ল্ড শ্যুটিং প্যারা স্পোর্ট ওয়ার্ল্ড কাপ শুরু হয়ে পর্দা নামে ২৮ মার্চ।  দশদিনের এই ক্রীড়া প্রতিযোগিতায় ইরানের প্রতিবন্ধী খেলোয়াড়দের ৮টি শক্তিশালী টিম অংশ নেয়।  সূত্র: প্রেসটিভি।