শনিবার, ২০শে জানুয়ারি, ২০১৮ ইং, ৭ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

English

বিশ্ব রেসলিং ক্লাবস কাপের শিরোপা জিতল রাজি

পোস্ট হয়েছে: ডিসেম্বর ১৯, ২০১৭ 

news-image

২০১৭ ওয়ার্ল্ড গ্রেকো-রোমান রেসলিং ক্লাবস কাপের শিরোপা জিতেছেন ইরানি কুস্তিগীর বিমেহ রাজি। শুক্রবার টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে স্বদেশি টিম সিনা সানাত আইজেহকে পরাজিত করে কাপ ঘরে তোলেন তিনি।

গ্রেকো-রোমান ওয়ার্ল্ড রেসলিং ক্লাবস কাপের এবারের দ্বিতীয় আসরে ৮টি বিদেশি ও ৪টি ইরানি টিম প্রতিদ্বন্দ্বিতা করে। ৪ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর ইরানের ইসফাহানে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হয়। নাগশ-ই জাহান স্টেডিয়ামের সাথে অবস্থিত ৬ হাজার আসন বিশিষ্ট ইনডোর স্টেডিয়ামে খেলাটি উপভোগ করেন দর্শকরা।

শুক্রবার টুর্নামেন্টের ফাইনাল ইভেন্টে অপর ইরানি ক্লাব সিয়ান সানাত আইজেহর বিপক্ষে পেশি শক্তি প্রদর্শন করেন ইরানের বিমেহ রাজি। সম্মানজনক এই ম্যাচে স্বদেশি প্রতিপক্ষকে ৮-২ ব্যবধানে হারিয়ে কাপ জিতেন তিনি। ফলে দ্বিতীয় অবস্থান অর্জন করে সিয়ান সানাত আইজেহ টিম।

অন্যদিকে, তুরস্কের বুয়ুকসেহির টিম জর্জিয়ান ক্লাবকে ৬-৪ পয়েন্টের ব্যবধানে পরাজিত করে টুর্নামেন্টের তৃতীয় অবস্থান দখল করেছে। তুরস্কের কাছে হেরে চতুর্থ হয়েছে জর্জিয়া।

এছাড়া ওয়ার্ল্ড রেসলিং ক্লাব কাপে পঞ্চম থেকে দশম অবস্থান দখল করেছে যথাক্রমে রাশিয়ার মস্কো, ইরানের শোহাদায়ে মোদাফি কোম, আরমেনিয়ার ডিনামো, ইউক্রেনের স্যামসন, রোমানিয়ার রোমানিয়া অলিম্পিক হোপস ও হাঙ্গেরির বুধাপেস্ট এসসি।

ইরানের ইশফাহানে বৃহস্পতিবার ও শুক্রবার ২০১৭ গ্রেকো-রোমান ওয়ার্ল্ড ক্লাবস কাপ অনুষ্ঠিত হয়। ১০টি ওজন শ্রেণিতে নতুন নিয়মে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সূত্র: মেহর নিউজ এজেন্সি।