শনিবার, ১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং, ১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

English

বিশ্ব ভারোত্তোলনে মোরাদির তিন স্বর্ণপদক জয়

পোস্ট হয়েছে: নভেম্বর ১১, ২০১৮ 

news-image

বিশ্ব ভারোত্তোলনের ইতিহাসে দীর্ঘদিনের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়লেন ইরানি ভারোত্তোলক  সোহরাব মোরাদি। ২০১৮ ওয়ার্ল্ড ওয়েটলিফ্টিং চ্যাম্পিয়নশিপে পুরুষদের ৯৬ কেজি ওজন-শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করেন এই অলিম্পিক চ্যাম্পিয়ন। ঘরে তোলেন তিনটি সোনার মেডেল।

২৯ বছর বয়সী ইরানি অ্যাথলেট প্রথম প্রচেষ্টাতেই ১৭৬ কেজি ওজন তুলতে সক্ষম হন। ভারোত্তোলনে  বিশ্ব রেকর্ড ভেঙে তৈরি করেন নতুন ইতিহাস। মোরাদি ক্লিন অ্যান্ড জার্কেও তার প্রথম প্রচেষ্টাতে ২২৩ কেজি ওজন তুলতে সক্ষম হন। এক্ষেত্রেও বিশ্ব রেকর্ড ভেঙে জিতে নেন স্বর্ণপদক। 

এরপর দ্বিতীয় প্রচেষ্টায় ২৩০ কেজি ওজন তোলেন মোরাদি। তৃতীয় রাউন্ডে তিনি ২৩৭ কেজি তুলবেন বলে ঠিক করেন। কিন্তু এবার তিনি নিজের আগের রেকর্ড ভাঙতে ব্যর্থ হন।

ইরানি এই তরুণ অ্যাথলেট প্রতিযোগিতায় স্ন্যাচ এবং ক্লিন অ্যান্ড জার্কে সামগ্রিকভাবেও রেকর্ড ভাঙতে সক্ষম হন। একদিনেই তিনি জিতে নেন তিন-তিনটি স্বর্ণপদক।

তুর্কমেনিস্তানের রাজধানী আশগাবাতে ১লা নভেম্বরে ২০১৮ ওয়ার্ল্ড ওয়েটলিফ্টিং চ্যাম্পিয়নশিপ শুরু হয়। দশ দিনব্যাপী এই টুর্নামেন্টের পর্দা নামবে ১০ নভেম্বর। এবারের ইভেন্টে বিশ্বের ৮৮টি দেশের ৬শ অ্যাথলেট অংশ নিয়েছে। সূত্র: মেহর নিউজ এজেন্সি।