সোমবার, ১৮ই নভেম্বর, ২০১৯ ইং, ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

বিশ্ব প্যারা অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সোনা জিতলো ইরান

পোস্ট হয়েছে: জুলাই ২০, ২০১৭ 

news-image

বিশ্ব প্যারা অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে পুরুষদের জ্যাভলিন থ্রো (বর্শা নিক্ষেপ) ইভেন্ট এফ ৫৭ বিভাগে তিনটি পদকই জয় করেছে ইরানি অ্যাথলেটরা। এফ ৫৭ বিভাগের তিন পদক সোনা, রোপা ও ব্রোঞ্জসহ এবারের আসরে মোট ১০টি পদক ঘরে তুলেছে ইরান।

গত শুক্রবার লন্ডনের অলিম্পিক স্টেডিয়ামে টুর্নামেন্টের পর্দা ওঠে। এতে পদকের জন্য লড়াই করছেন বিশ্বের বিভিন্ন প্রান্তের প্যারা অ্যাথলেটরা।

মঙ্গলবার পুরুষদের জ্যাভলিন থ্রো (বর্শা নিক্ষেপ) ইভেন্ট এফ ৫৭ বিভাগের ম্যাচ অনুষ্ঠিত হয়। সম্মানজনক এই ইভেন্টের তিনটি পদকই ঘরে তুলেছেন ইরানের তিন জন অ্যাথলেটস।

পুরুষদের এফ ৫৭ বিভাগে অংশ নিয়ে ইরানের আমানুল্লাহ পাপি ৪৪ মিটার ৮৭ সেন্টিমিটার দূরত্বে বর্শা নিক্ষেপ করতে সক্ষম হন। এই থ্রো তার ঝুলিতে সোনা এনে দিয়েছে। তারপরেই তারই স্বদেশি অ্যাথলেট মোহাম্মাদ খালভান্দি ৪২ মিটার ১৮ সেন্টিমিটার দূরত্বে বর্শা নিক্ষেপ করে রোপা জিতেছেন। অন্যদিকে, আব্দুল্লাহ হেইদারি ৪১ মিটার ৮৩ সেন্টিমিটার দূরত্বে বর্শা ছুঁড়ে ইভেন্টে তৃতীয় অবস্থান অর্জন করেন।

পুরুষদের এফ ৫৭ বিভাগে সবগুলি পদক ঘরে তোলার মধ্য দিয়ে ২০১৭ বিশ্ব প্যারা অ্যাথলেকিক্স চ্যাম্পিয়নশিপ থেকে মোট ১০টি পদক ঝুড়িতে ভরলো ইরান। এর আগের আসরে বিভিন্ন বিভাগে সাতটি পদক জিতেছিল দেশটি। সূত্র: মেহের নিউজ।