সোমবার, ১৫ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

বিশ্ব তায়েকোন্দো চ্যাম্পিয়নশিপে তৃতীয় ইরান

পোস্ট হয়েছে: জুলাই ২, ২০১৭ 

news-image

দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত ২০১৭ বিশ্ব তায়েকোন্দো চ্যাম্পিয়নশিপে তৃতীয় অবস্থান অর্জন করেছে ইরান। তায়েকোন্দো চ্যাম্পিয়নশিপের এবারের ২৩তম আসর থেকে চারটি মেডেল ছিনিয়ে নিয়েছে ইরানের পুরুষ তায়েকোন্দো টিম। অন্যদিকে, নারী দল একটি মাত্র পদক জিতে টুর্নামেন্টে ১১তম অবস্থান অর্জন করে।

শুক্রবারের খেলায় ইরানের জাতীয় পুরুষ তায়েকোন্দো টিম তিনটি রৌপ্য ও একটি ব্রোঞ্জ পদক জিতে তৃতীয় অবস্থান অর্জন করে। তাদের পয়েন্ট সংখ্যা দাঁড়ায় ৪৬।

টুর্নামেন্টে তিনটি স্বর্ণ পদক ও একটি ব্রোঞ্জ পদক জিতে প্রথম স্থান অধিকার করে দক্ষিণ কোরিয়া। তাদের পয়েন্টের সংখ্যা দাঁড়ায় ৬৭। এছাড়া চ্যাম্পিয়নশিপে একটি স্বর্ণ, তিনটি রৌপ্য ও একটি ব্রোঞ্জ পদক (৬৩ পয়েন্ট) জিতে দ্বিতীয় অবস্থান অর্জন করে রাশিয়া।

এদিকে, ইরানের নারী তায়েকোন্দো টিম একটি রৌপ্য পদক জিতে ১১ তম অবস্থান অর্জন করেছে। পদকটি জেতেন ২০১৬ রিও অলিম্পিকে প্রথম কোনো ইরানি নারী হিসেবে পদক বিজয়ী কিমিয়া আলীজাদেহ। ১৯ বছর বয়সি এই অ্যাথলেটের পদক জয়ের মধ্য দিয়ে বিশ্ব চ্যাম্পিয়নশিপে প্রথম কোনো মেডেল জিতল ইরানি নারী তায়েকোন্দোরা।

বিশ্ব তায়েকোন্দো চ্যাম্পিয়নশিপের এবারের ২৩তম আসর ২৪ জুন দক্ষিণ কোরিয়ার মুজুতে শুরু হয়ে চলে ৩০ জুন পর্যন্ত। আন্তর্জাতিক এই টুর্নামেন্টে ১৮৩টি দেশের সর্বমোট ৯৭৩ জন অ্যাথলেট অংশ নেন।