বুধবার, ১৬ই আগস্ট, ২০১৭ ইং, ১লা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

English

বিশ্ব তায়কোয়ান্দো চ্যাম্পিয়নশিপে ইরানের ৫০ মেডেল

পোস্ট হয়েছে: আগস্ট ৩, ২০১৭ 

news-image

দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত হয়ে যাওয়া বিশ্ব তায়কোয়ান্দো চ্যাম্পিয়নশিপে ৫০টি পদক জয়লাভ করেছেন ইরানি অ্যাথলেটরা। ২০১৭ অ্যানায়াং ওয়ার্ল্ড তায়কোয়ান্দো হানমাদাং এর পর্দা নেমেছে গত মঙ্গলবার। আন্তর্জাতিক এ টুর্নামেন্টে ১৮টি স্বর্ণ, ১১টি রৌপ্য ও ২১টি ব্রোঞ্জ পদক জয়লাভ করেছে ইরান।

চ্যাম্পিয়নশিপ ওয়ার্ল্ড তায়কোয়ান্দো হানমাদাংয়ের এবারের ২৫তম আসরে ৫৪টি দেশের পুরুষ-নারী মিলিয়ে ১ হাজার ১৪৫ জন তায়কোয়ান্দো অ্যাথলেট যোগদান করেন।

এছাড়া, ইরানি উসু ফাইটাররা জর্জিয়ায় অনুষ্ঠিত ইউরেশিয়া মার্শাল আর্ট প্রতিযোগিতায় পাঁচটি স্বর্ণ ও ২টি রৌপ্য পদক জয়লাভ করেছেন।

ইরানি স্কোয়াডের সান্দা ও তাওলু ফিল্ডে তিন জন করে মোট ছয়জন ইভেন্টে অংশ নেয়। সান্দা ফিল্ডে ইরানি অ্যাথলেটরা ৪৫ কেজি, ৬০ কেজি ও ৫৬ কেজি ওজন-শ্রেণিতে স্বর্ণ পদক জয়লাভ করেছেন। অন্যদিকে, তাওলু বিভাগে ইরানি অ্যাথলেট ইয়াসিন ফাতহি মোঘাদ্দাম স্বর্ণ পদক পেয়েছেন। চাংচুয়ান বিভাগে স্বর্ণপদক জয়লাভ করেছেন মোহাম্মাদ সোলেইমান। তিনি দাওশু বিভাগেও রৌপ্য পদক জিতেছেন।

ইরানি অ্যাথলেট মাসিহ কেইহান নেজাদ আন্তর্জাতিক এই প্রতিযোগিতা থেকে রৌপ্য পদক জয়লাভ করেছেন।

জর্জিয়ার তিবলিসিতে ২৮ জুলাই টুর্নামেন্ট শুরু হয়ে চলে ৩১ জুলাই পর্যন্ত। চারদিনের আন্তর্জাতিক উসু প্রতিযোগিতায় ইরান, রাশিয়া, কাজাখস্তান, আজারবাইজান, আর্মেনিয়া, তুরস্ক, বুলগেরিয়া, পোল্যান্ড ও জর্জিয়া অংশ নেয়। সূত্র: ইরনা।