মঙ্গলবার, ১২ই নভেম্বর, ২০১৯ ইং, ২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

বিশ্ব কুদস দিবস সত্য প্রতিষ্ঠায় সংগ্রামের প্রতীক: ইরানের সর্বোচ্চ নেতা

পোস্ট হয়েছে: জুন ২২, ২০১৭ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা বলেছেন, বিশ্ব কুদস দিবস পালনের অর্থ শুধু একটি নির্যাতিত জাতির প্রতি সমর্থন জানানো নয় বরং এই দিবস বিশ্বের দাম্ভিক ও আধিপত্যবাদী শক্তিগুলোর বিরুদ্ধে লড়াইয়ের প্রতীক। তিনি অত্যন্ত গুরুত্বের সঙ্গে আসন্ন বিশ্ব কুদস দিবস পালনের জন্য মুসলিম উম্মাহ’র প্রতি আহ্বান জানিয়েছেন।

আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বুধবার সন্ধ্যায় ইরানের বিশ্ববিদ্যালয় শিক্ষক, চিন্তাবিদ ও গবেষকদের এক সমাবেশে ভাষণ দিতে গিয়ে এ আহ্বান জানান। তিনি বলেন, বর্তমানে কুদস দিবস পালন ফিলিস্তিনি জাতির প্রতি সমর্থন জানানোর চেয়েও অনেক বড় বাস্তবতায় পরিণত হয়েছে।

বিশ্ব কুদস দিবস এখন সত্য প্রতিষ্ঠার সংগ্রামের প্রতীকে পরিণত হয়েছে বলে তিনি মন্তব্য করেন।

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রতিষ্ঠাতা ইমাম খোমেনী (রহ.)’র আহ্বানে সাড়া দিয়ে গত প্রায় চার দশক ধরে প্রতি বছর বিশ্বব্যাপী পবিত্র মাহে রমজানের শেষ শুক্রবার বিশ্ব কুদস দিবস পালিত হয়ে আসছে।

ইরানের সর্বোচ্চ নেতা এ সম্পর্কে বলেন, ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধ করার অর্থ সাম্রাজ্যবাদী ও আধিপত্যকামীদের বিরুদ্ধে লড়াই করা। ঠিক এ কারণেই মার্কিন রাজনীতিবিদরা ইসরাইল বিরোধী প্রতিরোধ আন্দোলনকে এতটা ভয় পায়।

তিনি ফিলিস্তিন ইস্যুকে গুরুত্বের সঙ্গে ছাত্রদের সামনে তুলে ধরার জন্য বিশ্ববিদ্যালয় শিক্ষকদের প্রতি আহ্বান জানান। সূত্র: পার্সটুডে।