মঙ্গলবার, ১২ই নভেম্বর, ২০১৯ ইং, ২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

বিশ্ব উশু চ্যাম্পিয়নশিপে ইরানের তিন স্বর্ণপদক

পোস্ট হয়েছে: অক্টোবর ২৩, ২০১৯ 

news-image

চীনের সাংহাইয়ে চলমান ১৫তম বিশ্ব উশু চ্যাম্পিয়নশিপে তিনটি স্বর্ণ-পদক জিতেছে ইরানি অ্যাথলেটরা। ইভেন্টে মহিলাদের সান্দা প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম স্থান অধিকার করেন ইরানের দুই নারী অ্যাথলেট শাহারবানু মানসুরিয়ান ও মরিয়ম হাশেমি। ঘরে তোলেন দুই স্বর্ণ-পদক।

সোমবার মহিলাদের ৭০ কেজি ওজন-শ্রেণিরে ফাইনালে ব্রাজিলের রেইনি ক্রিস্টিনা ডি কে পরাজিত করেন মানসুরিয়ান। ইভেন্টে ইরানের হয়ে তিনিই প্রথম স্বর্ণ পদক জয় করেন। এরপর দ্বিতীয় সোনার মেডেল লাভ করেন হাশেমি। তিনি মহিলাদের ৭৫ কেজিতে ভারতীয় প্রতিপক্ষ পুনামকে ২-০ পয়েন্টের ব্যবধানে হারিয়ে জয় ঘরে তোলেন।

মঙ্গলবার উশু চ্যাম্পিয়নশিপের তাওলু ইভেন্টে ইরানের পক্ষে ইতিহাস গড়েন মোহাম্মাদ আলি মজিরি। তিনিই প্রথম ইরানি যিনি তাওলু ডিসিপ্লিনের সিনিয়র আন্তর্জাতিক ইভেন্টে সোনার মেডেল লাভ করেন। মজিরি পুরুষদের নান্দাও ক্যাটাগরিতে প্রতিদ্বন্দ্বিতা করে মোট ৯ দশমিক ৬৩৩ পয়েন্ট অর্জন করেন। ঘরে তোলেন সোনার মেডেল।

এই বিভাগে চীন তাইপের ইয়ুঙ চেন হুয়াঙ ও দক্ষিণ কোরিয়ার ডিঙহাই ইয়ুন যথাক্রমে ৯ দশমিক ৬২০ ও ৯ দশমিক ৬১৬ পয়েন্ট সংগ্রহ করে দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ করে।
 
বিশ্ব উশু চ্যাম্পিয়নশিপের এবারের ১৫তম আসর সাঙহাইয়ে ২০ অক্টোবর শুরু হয়। চলবে ২৩ অক্টোবর পর্যন্ত। বাৎসরিক এই প্রতিযোগিতায় বিশ্বের একশ দেশের সহস্রাধিক অ্যাথলেট অংশ নিয়েছে। সূত্র: মেহর নিউজ এজেন্সি।