মঙ্গলবার, ১৮ই জুন, ২০১৯ ইং, ৪ঠা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

English

বিশ্বের সবচেয়ে দ্রুতগতির স্পিডবোট এখন ইরানের কাছে রয়েছে : আইআরজিসি

পোস্ট হয়েছে: জানুয়ারি ১, ২০১৯ 

news-image

ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর নৌ শাখার কমান্ডার রিয়ার অ্যাডমিরাল আলী রেজা তাংসিরি বলেছেন, এ বাহিনীর স্পিডবোটে রাডার এড়ানোর প্রযুক্তি যুক্ত করা হবে এবং নতুন ধরনের ক্ষেপণাস্ত্র বসানো হবে।

ইরানের বার্তা সংস্থা ইরনাকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি সোমবার এ তথ্য জানান। তিনি বলেন, আইআরজিসি’র নৌ শাখা উচ্চ ও ক্ষিপ্রগতির অভিযানকে বিশেষ গুরুত্ব দিচ্ছে।

ইরানের এ কমান্ডার আরো বলেন, আইআরজিসি’র স্পিডবোটে এমন ক্ষেপণাস্ত্র বসানো হচ্ছে যা অত্যন্ত দ্রুত গতিতে ছুটে চলে। কমান্ডার তাংসিরি বলেন, বিশ্বের সবচেয়ে দ্রুতগতির স্পিডবোট এখন ইরানের আইআরজিসি’র কাছে রয়েছে। এই গতি আরো বাড়িয়ে ঘণ্টায় ৮০ নট করার জন্য প্রচেষ্টা চলছে। এরপর ইরান এ গতিকে বাড়ানোর চেষ্টা করবে বলে জানান তিনি।

ইরনাকে দেয়া সাক্ষাৎকারের কমান্ডার তাংসিরি আরো বলেন, ডিসেম্বর মাসে পারস্য উপসাগরে যে মার্কিন বিমানবাহী যুদ্ধজাহাজ ইউএসএস সি. স্টেইনিস ফিরে এসেছে তার ওপর সার্বক্ষণিক নজরদারি চলছে। এছাড়া, বিদেশি সেনাদের ওপর পূর্ণ কমান্ড রয়েছে বলেও তিনি উল্লেখ করেন। তিনি জোর দিয়ে বলেন বিদেশি সেনাদের উপস্থিতির কারণে আঞ্চলিক অস্থিতিশীলতা সৃষ্টি হয়।  পার্সটুডে।