মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং, ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

English

বিশ্বসেরা ১০ পর্যটন গন্তব্যের অন্যতম ইরান

পোস্ট হয়েছে: মে ১৪, ২০১৭ 

news-image

গত বছরে ৬০ লাখেরও বেশি বিদেশি পর্যটক ইরান সফর করেছে। গত বছরের তুলনায় দেশটিতে বিদেশি পর্যটক বেড়েছে ২০ লাখ। এ থেকে দেশটির আয় হয়েছে ৮ বিলিয়ন  মার্কিন ডলার। বর্তমানে ইরান বিশ্বের সেরা ১০ পর্যটন গন্তব্যের মধ্যে অন্যতম। ইরান চেম্বার অব কমার্সের এক কর্মকর্তা এই তথ্য জানিয়েছেন।

ইরানের চেম্বার অব কমার্স, ইন্ডাস্ট্রিজ, মাইনস অ্যান্ড অ্যাগ্রিকালচারাল সংস্থার পর্যটন কমিশনের প্রধান আহমাদ আসঘারি রোববার সন্ধ্যায় ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশে এই ঘোষণা দেন।

তিনি বলেন, গত বছরের তুলনায় পর্যটকের সংখ্যা ২০ লাখ বেড়েছে। পর্যটন খাতে যথাযথ অবকাঠামোগত সরবরাহের পর পর্যটন শিল্প জাঁকজমকপূর্ণ হয়ে উঠবে বলে আশা করা হচ্ছে।

ইরানের প্রতি পর্যটকদের আকর্ষণের কথা উল্লেখ করে আসঘারি বলেন, বিশ্বের সেরা ১০ পর্যটন গন্তব্যের মধ্যে ইরানও রয়েছে। ইরান বিশ্বের সবচেয়ে নিরাপদ দেশ যেখানে পর্যটকেরা নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হওয়া ছাড়াই আরামদায়ক ভ্রমণ করতে পারেন।

এর আগে ইরানের সংস্কৃতি, ঐতিহ্য, কুটিরশিল্প ও পর্যটন সংস্থার কর্মকর্তা মোরতেজা রাহমানি মোভাহেদ জানান, গত ৫ বছরে ২ কোটি বিদেশি পর্যটক ইরান সফর করেছে। দেশটির বর্তমান প্রেসিডেন্ট হাসান রুহানি ক্ষমতায় আসার পর এসব বিদেশি পর্যটক ইরান সফর করেছে এবং এধরনের পর্যটকদের ইরান সফরের আগ্রহ বেশ বৃদ্ধি পাচ্ছে।  ২ কোটি বিদেশি পর্যটক ইরান সফরের ফলে দেশটির আয় হয়েছে ৩২ বিলিয়ন মার্কিন ডলার। সূত্র: তেহরান টেলিগ্রাম।