শনিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং, ২রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ

English

বিশ্বকাপ ফুটবল: গ্রুপ পর্বে যাদের সঙ্গে খেলবে ইরান

পোস্ট হয়েছে: ডিসেম্বর ৩, ২০১৭ 

news-image

২০১৮ সালের বিশ্বকাপ ফুটবলের গ্রুপ পর্বের খেলায় ইসলামি প্রজাতন্ত্র ইরানের জাতীয় দল ‘বি’ গ্রুপে খেলার জন্য নির্বাচিত হয়েছে। এই গ্রুপে ইরানকে খেলতে হবে পর্তুগাল, স্পেন ও মরক্কোর সঙ্গে।

আগামী বছরের জুন ও জুলাই মাসে রাশিয়ায় বিশ্বকাপ ফুটবলের চুড়ান্ত পর্বের খেলা অনুষ্ঠিত হবে। এ বিষয়ে শুক্রবার সন্ধ্যায় মস্কোর ক্রেমলিন স্টেট প্যালেসে গ্রুপ নির্ধারণের জন্য লটারি অনুষ্ঠিত হয়েছে। ‘এ’ গ্রুপে স্বাগতিক রাশিয়া খেলবে সৌদি আরব, মিশর ও উরুগুয়ের সঙ্গে। গ্রুপ ‘সি’তে খেলবে ফ্রান্স, অস্ট্রেলিয়া, পেরু ও ডেনমার্ক।

‘ডি’ গ্রুপে খেলেবে আর্জেন্টিনা, আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া। ‘ই’ গ্রুপে খেলবে ব্রাজিল, সুইজারল্যান্ড, কোস্টারিকা ও সার্বিয়া। ২০১৪ সালের বিশ্বকাপ চ্যাম্পিয়ন জার্মানি খেলবে মেক্সিকো, সুইডেন ও দক্ষিণ কোরিয়ার সঙ্গে গ্রুপ ‘এফ’-এ। ‘জি’ গ্রুপে থাকবে বেলজিয়াম, পানামা, তিউনিশিয়া ও ইংল্যান্ড। এছাড়া, ‘এইচ’ গ্রুপে থাকবে পোল্যান্ড, সেনেগাল, কলম্বিয়া ও জাপান।

২০১৮ সালের বিশ্বকাপ ফুটবল অনুষ্ঠিত হবে ১৪ জুন থেকে ১৫ জুলাই পর্যন্ত। আসরের উদ্বোধনী খেলায় স্বাগতিক রাশিয়া খেলবে সৌদি আরবের বিরুদ্ধে। চূড়ান্ত পর্বের এ আসরে রাশিয়ার ১১টি শহরের ১২টি ভেন্যুতে মোট ৬৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ফিফা বিশ্বকাপে আইসল্যান্ড ও পানামা এবারই প্রথমবারের মতো খেলবে। – পার্সটুডে।