রবিবার, ১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং, ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

English

বিশ্বকাপে রুহানিকে আমন্ত্রণ জানালেন ফিফা প্রেসিডেন্ট

পোস্ট হয়েছে: মার্চ ৪, ২০১৮ 

news-image

রাশিয়ায় অনুষ্ঠিতব্য ২০১৮ ফিফা বিশ্ব কাপের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানিকে আমন্ত্রণ জানিয়েছেন ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার প্রেসিডেন্ট গিয়ান্নি ইনফান্তিনো। বুধবার তেহরান সফরে গিয়ে তিনি এই আমন্ত্রণ জানান।এদিন ফিফা প্রেসিডেন্ট গিয়ান্নি ইনফান্তিনো ইরানের ফুটবল ফেডারেশনের শতবছর পূর্তি উৎযাপন অনুষ্ঠানে যোগ দেন।

এছাড়া তিনি তেহরান সফরে এসে পারসোপলিস ও ইসতেঘলালের মধ্যকার একটি ম্যাচে যোগ দেন। ম্যাচটি অনুষ্ঠিত হয় তেহরানের আজাদি স্টেডিয়ামে। এতে প্রতিপক্ষকে ১-০ গোলে পরাজিত করে ম্যাচ জয় করে ইসতেঘলাল। এর আগে সুইস-ইতালীয় বংশোদ্ভূত ইনফান্তিনো ইরানের সাবেক ফুটসল তারকাদের সঙ্গে একটি ম্যাচে অংশ নেন।

ফিফা প্রেসিডেন্ট ইরানের ক্রীড়া মন্ত্রী মাসুদ সোলতানিফারের সঙ্গে একটি যৌথ সংবাদ সম্মেলনে যোগ দেন। এসময় তিনি বলেন, ফুটবল খেলার ক্ষেত্রে ইরান-সৌদি আরবের মধ্যকার কূটনৈতিক টানাপড়েনকে জায়গা দেওয়া উচিত হবে না।

তিনি বলেন, ‘‘বিশ্বব্যাপী এক দেশের সঙ্গে আরেক দেশের রাজনৈতিক ইস্যু থাকে। কিন্তু ফুটবল টুর্নামেন্টের ওপর তার কোনো প্রভাব থাকা উচিত না। সবসময় দেশের মাটিতে খেলাধুলা করার পাশাপাশি প্রতিটি দেশের সঙ্গেই প্রতিদ্বন্দ্বিতা করতে হবে।’’

বৃহস্পতিবার রুহানির সঙ্গে একটি বৈঠক করেছেন ফিফা প্রেসিডেন্ট ইনফান্তিনো। সূত্র: তেহরান টাইমস।