মঙ্গলবার, ১৯শে জুন, ২০১৮ ইং, ৫ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

English

বিশ্বকাপে ইরানের ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা

পোস্ট হয়েছে: জুন ৬, ২০১৮ 

news-image

২০১৮ ফুটবল বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করলো ইসলামি প্রজাতন্ত্র ইরান। গতকাল সোমবার ইরানি কোচ কারলোস কুইরোজ এ দল ঘোষণা করেন। রাশিয়ায় অনুষ্ঠেয় ফুটবল বিশ্বকাপ শুরুর ১০ দিন আগে দল ঘোষণা করলেন সাবেক এই রিয়েল মাদ্রিদ কোচ।

চূড়ান্ত দল থেকে বাদ পড়েছেন তুরস্কে ইরানের ট্রেনিং ক্যাম্পে অংশ নেওয়া ফুটবলার আলি গোলিজাদেহ। কুইরোজ ঘোষিত দলে নেদারল্যান্ডসের ঘরোয়া লিগের সর্বোচ্চ গোলদাতা আলিরেজা জাহানবাখশও রয়েছেন। তিনি ওই লিগে ২১টি গোল করে গোল্ডেন বুট জিতেছিলেন।

ফুটবল ইতিহাসে পরপর দুটি বিশ্বকাপ খেলার দৃষ্টান্ত গড়তে যাচ্ছে ইরানের জাতীয় ফুটবল দল টিম মেল্লি। এছাড়া এবার দিয়ে পঞ্চম বারের মতো বিশ্বকাপ ফাইনালে দেখা যাবে ইরানকে।

গ্রুপ পর্বের খেলায় ইরানের জাতীয় দল ‘বি’ গ্রুপে খেলার জন্য নির্বাচিত হয়েছে। এই গ্রুপে ইরানকে খেলতে হবে পর্তুগাল, স্পেন ও মরক্কোর সঙ্গে। আগামী ১৫ জুন সেন্ট পিটার্সবার্গে মরক্কোর মুখোমুখি হওয়ার মাধ্যমে নিজেদের বিশ্বকাপ যাত্রা শুরু করবে দলটি।

২০ জুন কাজানে স্পেনের বিপক্ষে এবং পাঁচ দিন পর ২৫ জুন ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালের বিপক্ষে মাঠে নামবে ইরান।

ইরানের ২৩ সদস্যের চূড়ান্ত বিশ্বকাপ দল:

গোলরক্ষক: আলিরেজা বেইরানভান্দ, রাশিদ মাজাহেরি ও আমির আবেদজাদেহ।

ডিফেন্ডার: মাজিদ হোসেইনি, রামিন রেজাইয়ান, মোহাম্মদ রেজা খানজাদেহ, মোরতেজা পুরালিগাঞ্জি, পেজমান মোন্তাজেরি, মিলাদ মোহাম্মদি ও রোজবেহ চেশমি।

মিডফিল্ডার: সাইদ ইজ্জাতোল্লাহি, মাসুদ শোজায়ী, মাহদি তোরাবি, অমিদ ইব্রাহিমি, এহসান হাজসাফি ও কারিম আনসারিফার্দ।

ফরোয়ার্ড : আলিরেজা জাহানবাখশ, মাহদি তারেমি, সরদার আজমাউন, রেজা কোচাননেজাদ, সামান কুদ্দুস, আসকান দেজাগাহ ও ওয়াহিদ আমিরি। সূত্র: তেহরান টাইমস।