সোমবার, ১৪ই অক্টোবর, ২০১৯ ইং, ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

বাতুমি উৎসবে সেরা চলচ্চিত্র ‘ক্যাসল অব ড্রিমস’

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ২৫, ২০১৯ 

news-image

জর্জিয়ায় অনুষ্ঠিত বাতুমি আন্তর্জাতিক আর্ট-হাউস চলচ্চিত্র উৎসবে ইরানি চলচ্চিত্র নির্মাতা রেজা মিরকারিমির ড্রামা ‘ক্যাসল অব ড্রিম” সেরা চলচ্চিত্রের অ্যাওয়ার্ড জিতেছে। চলচ্চিত্রটির জন্য সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন রেজা মিরকারিমি। রোববার উৎসবের আয়োজকরা বিজয়ীদের নাম ঘোষণা করেন।

‘ক্যাসল অব ড্রিম’ ড্রামাটির গল্প এগিয়ে গেছে দুটি শিশুর চরিত্র নিয়ে। সম্প্রতি যাদের মা মারা যায়। তাদের বাবা জালাল দীর্ঘদিন বাড়ির বাইরে ছিলেন। একসময় তিনি বাড়ি ফিরে আসেন। কিন্তু তখন শিশুদের আর সঙ্গে নিতে চান না।

চলচ্চিত্রটি ২২তম সাংহাই আন্তর্জাতিক  চলচ্চিত্র উৎসবসহ বেশ কয়েকটি আন্তর্জাতিক ইভেন্টে দেখানো হয়। এসব উৎসবে ছবিটি সেরা চলচ্চিত্র ও সেরা পরিচালকসহ তিনটি বিভাগে পুরস্কার লাভ করে।

বাতুমি উৎসবে সেরা অভিনেতা হিসেবে চীনের চ্যাঙ ফেঙয়ের সঙ্গে যৌথভাবে পুরস্কার লাভ করেন ‘ক্যাসল অব ড্রিম’ অভিনেতা হামেদ বেহদাদ।

বাতুমি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জুরি বোর্ডের সভাপতিত্ব করেন রুশ লেখক ও পরিচালক আলেকজান্দার মিন্দাদজে। জুরি বোর্ডের অপর সদস্যরা হলেন যুক্তরাষ্ট্রের টাটিয়ানা ডেটলোফসন, যুক্তরাজ্যের মার্টিন বেলেনি ও কারমেন গ্রে এবং জর্জিয়ার রুসুদান গুলুরজিদজে। বাতুমি উৎসব ১৫ সেপ্টেম্বর শুরু হয়ে পর্দা নামে ২২ সেপ্টেম্বর। সূত্র: তেহরান টাইমস।