শুক্রবার, ২০শে অক্টোবর, ২০১৭ ইং, ৫ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

English

বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে মালয়েশিয়া ও ইরানি নারীদের সমঝোতা

পোস্ট হয়েছে: অক্টোবর ১১, ২০১৭ 

news-image

দ্বিপাক্ষিক বাণিজ্যিক সম্পর্ক বৃদ্ধি ও বিনিয়োগের সুযোগ-সুবিধা জোরদার করতে মালয়েশিয়া ও ইরানের নারী উদ্যোক্তাদের মাঝে একটি সমঝোতা (এমওইউ) সই হয়েছে। ইরান মালয়েশিয়া উইমেন বিজনেস ফোরাম (আইএমডব্লিউবিএফ) ও উইমেন এন্ট্রাপ্রেনার নেটওয়ার্ক অব মালয়েশিয়ার (ডব্লিউইএনএ) মধ্যে সমঝোতাটি সই হয়েছে।

সোমবার সন্ধ্যায় মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে দুই পক্ষের মধ্যে এই বাণিজ্যিক সহযোগিতা চুক্তিটি স্বাক্ষরিত হয়। এতে আইএমডব্লিউবিএফ এর সেক্রেটারি এলহাম আমিনি ও ডব্লিউইএনএ এর প্রেসিডেন্ট নাদিরা ইউসুফ সই করেন।

এসময় আমিনি বলেন, ‘দুই মুসলিম দেশের মধ্যে সহযোগিতার পরিমাণ বাড়াতে সব সক্ষমতাকে কাজে লাগানোর ক্ষেত্রে নারীদের অংশগ্রহণ পূর্বশর্ত।’

তিনি ডব্লিউইএনএ এর সদস্যদের ইরান সফরের আহ্বান জানান এবং দুই পক্ষের নারী ব্যবসায়ী ও উদ্যোক্তাদের মাঝে বন্ধুত্বপূর্ণ সহযোগিতা জোরদারের ওপর গুরুত্বারোপ করেন।

অন্যদিকে, স্বাক্ষর অনুষ্ঠানে ইরান ও মালয়েশিয়ার নারীদের মধ্যে বাণিজ্যিক লেনদেন বৃদ্ধিতে সন্তোষ প্রকাশ করেন ডব্লিউইএনএ এর প্রেসিডেন্ট নাদিরা ইউসুফ।

তেহরানে আগামী ১ থেকে ২ নভেম্বর মালয়েশিয়া ও ইরানের নারীদের জন্য বিনিয়োগ সুবিধার ওপর একটি বৈঠক হওয়ার কথা রয়েছে। সূত্র: মেহের নিউজ।