মঙ্গলবার, ২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

English

বাংলাদেশ সরকার ও ইরান ভক্ত মানুষের সহযোগিতার কথা স্মরণীয় হয়ে থাকবে : মূসা হোসেইনী

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ১০, ২০১৮ 

news-image

ইসলামী প্রজাতন্ত্র ইরানের সাংস্কৃতিক কেন্দ্রের বিদায়ী কালচারাল কাউন্সিলর সাইয়্যেদ মূসা হোসেইনী বলেছেন, তাঁর দায়িত্বকালিন সময়ে বাংলাদেশ সরকার ও সরকারের বিভিন্ন মন্ত্রনালয় ও প্রতিষ্ঠান এবং বাংলাদেশের ইরান ভক্ত জনগণ যে সহযোগিতা করেছেন তা স্মরণীয় হয়ে থাকবে। পূর্ণমেয়াদে দায়িত্ব পালন শেষে শনিবার ইরান সাংস্কৃতিক কেন্দ্রে  আয়োজিত এক বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।

গত ৮ সেপ্টেম্বর শনিবার বিকালে ঢাকাস্থ ইসলামী প্রজাতন্ত্র ইরানের সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে ইরান সাংস্কৃতিক কেন্দ্রের কালচারাল কাউন্সিলর সাইয়্যেদ মূসা হোসেইনীর বিদায় ও নবনিযুক্ত ভারপ্রাপ্ত কালচারাল কাউন্সিলর সাইয়্যেদ মাহদী হোসাইনীর বরণ উপলক্ষে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ঢাকা আলিয়া মাদ্রাসার প্রিন্সিপাল প্রফেসর ড. সিরাজউদ্দিন।অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগে ইরানী ভিজিটিং প্রফেসর হিসেবে দ্বিতীয় মেয়াদে নিযুক্ত ড. কাজেম কাহদুয়ীকেও সংবর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানে স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর এবং ফার্সিভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান,  অধ্যাপক ড. আবদুস সবুর খান, ইরান সাংস্কৃতিক কেন্দ্রের শিক্ষা বিষয়ক কর্মকতা ড. জহির উদ্দিন মাহমুদ, বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ হুজ্জাতুল ইসলাম আশরাফ উদ্দিন খান, আল কুদস কমিটি বাংলাদেশ-এর সেক্রেটারী জেনারেল মোস্তফা তারেকুল হাসান এবং ইতিহাসবিদ আশরাফুল ইসলাম।