মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং, ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

ফ্রান্সে ফটোগ্রাফি প্রতিযোগিতায় বিজয়ী চার ইরানি চিত্রশিল্পী

পোস্ট হয়েছে: জুন ৫, ২০১৮ 

news-image

ফ্রান্সে অনুষ্ঠিত ১১তম সালোন দাগুয়েরে ফটোগ্রাফি প্রতিযোগিতায় বিজয়ী হিসেবে নাম ঘোষণা করা হয়েছে ইরানের চার চিত্রশিল্পীর। বিজয়ী এই চার চিত্রশিল্পী হলেন- পারভিজ নৌরিজাদ, আমির হোসেইন হোনারভার, শাহরাম জাহানসৌজ ও কিয়ারাঙ আলাই।

চিত্রশিল্পী নৌরিজাদ তার ফটোগ্রাফি সংগ্রহ ‘মি. নায়েবের’ জন্য আরপিএস সিলভার মেডেল লাভ করেছেন। আগেই তাকে বিজয়ী হিসেবে ঘোষণা করে প্যারিস সালোন দাগুয়েরে। এছাড়া মর্যাদাপূর্ণ এই ফটো প্রতিযোগিতায় পুরস্কার জিতেছেন অপর তিন ইরানি চিত্রশিল্পী।

ফটোগ্রাফি প্রতিযোগিতায় অংশ নিয়ে আরপিএস স্বর্ণপদক ঘরে তুলেছেন আমির হোসেইন হোনারভার। তিনি তার ফটোগ্রাফি কালেকশন ‘লেডির’ জন্য এই পুরস্কার পান। এফপিএফ ট্রফি পেয়েছেন চিত্রশিল্পী শাহরাম জাহানসৌজ। ‘জুমেইরাহ ভিউ’ এর জন্য তিনি এই পুরস্কার লাভ করেন।

অন্যদিকে, মোনোক্রোম ভিশন ব্রোঞ্জ পুরস্কার পেয়েছেন কিয়ারাঙ অ্যালাই। ‘দ্যা বেস্ট ফ্রেন্ডশিপ’ ফটো কালেকশনের জন্য তিনি এই পদক লাভ করেন।

ফ্রান্সের আয়োজনে অনুষ্ঠিত অন্যতম সর্বাপেক্ষা মর্যাদাপূর্ণ এই ফটো প্রতিযোগিতার এবারের ইভেন্টে ৮শ ছবি অংশগ্রহণ করে। ছবিগুলোর বাছ-বিচার হয় ৫ ও ৬ মে। পুরস্কার ঘোষণার প্রজ্ঞাপণ চিত্রশিল্পীদের কাছে পাঠানো হয় ২০ মে। বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে আগামী ৫ জুন। সূত্র: মেহর নিউজ এজেন্সি।