শুক্রবার, ২২শে নভেম্বর, ২০১৯ ইং, ৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

ফুটবল বিশ্বকাপে রাশিয়ায় গান পরিবেশন করবে ইরানি বাদকদল

পোস্ট হয়েছে: এপ্রিল ১৯, ২০১৮ 

news-image

আসন্ন ফিফা বিশ্বকাপে রাশিয়ার মাটিতে ইরানের জাতীয় ফুটবল দলের (টিম মেল্লি) সম্মানে গান পরিবেশন করবে দেশটির দুটি বাদক দল। ফুটবল বিশ্বকাপ চলাকালীন তেহরান সিমফোনি অর্কেস্ট্রা ও ন্যাশনাল অরকেস্ট্রা নামের দুই ইরানি বাদক দল রাশিয়ায় কয়েকটি কনসার্টে পারফর্ম করবে বলে জানা গেছে।

রাশিয়ায় এসব কনসার্টের মূল আয়োজক রুদকি ফাউন্ডেশন। সোমবার এক সংবাদ সম্মেলনে ফাউন্ডেশনের পরিচালক আলি আকবার সফিপুর এই তথ্য জানিয়েছেন। কনসার্টে ফার্সি ফুটবল খেলোয়াড়দের সম্মানে পরিবেশনের জন্য দুটি বিশেষ গান কম্পোজ করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। মস্কো, সেন্ট পিটার্সবার্গ ও  কাজানে এসব কনসার্ট অনুষ্ঠিত হবে।

দুটি গানের একটির কথামালা রচনা করেছেন ইহসান আফশারি, এতে মিউজিক দিয়েছেন বাবাক জারিন। তেহরান সিমফোনি অর্কেস্ট্রার সাথে গানটি পরিবেশন করার কথা রয়েছে গায়ক সালার আকিলির।

অপর গানটি নেওয়া হয়েছে কবি সাইদ বাকেরির রচিত গানসমূহ থেকে এবং এটিতে মিউজিক দিয়েছেন তেহরান সিমফোনি অর্কেস্ট্রার কন্ডাক্টর শাহারদাদ রোহানি। গানটি গাইবেন গায়ক আলিরেজা কোরবানি।

রুদকি ফাউন্ডেশনের পরিচালক সফিপুর আরও জানান, আবদোলজাব্বার কাকায়ির একটি কবিতায় মিউজিক রচনা করছেন ন্যাশনাল অর্কেস্ট্রার কন্ডাক্টর ফেরেইদুন শাহবাজিয়ান। এ গানটিও রাশিয়ায় পরিবেশন করা হবে। গানটির গায়কের নাম পরে ঘোষণা করা হবে।  সূত্র: তেহরান টাইমস।