মঙ্গলবার, ১৮ই নভেম্বর, ২০১৯ ইং, ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

ফিফা বিশ্বকাপে ইরানের ২৪ সদস্যের দল ঘোষণা

পোস্ট হয়েছে: মে ২২, ২০১৮ 

news-image

আসন্ন ফিফা বিশ্বকাপের জন্য ২৪ সদস্যের দল ঘোষণা করেছেন ইরানের জাতীয় ফুটবল দলের কোচ কার্লোস কুইরোজ। রুশ বিশ্বকাপের এই স্কোয়াডে জায়গা পান নি পারসেপোলিস ফুটবল ক্লাবের অধিনায়ক জালাল হোসেইনি ও ইসতেঘলাল ফুটবল উইঙ্গার ভৌরিয়া গাফুরির। তবে বর্তমানে এই দুইজন চারজনের স্ট্যান্ডবাই দলে রয়েছেন। ২৪ জনের কেউ আহত হলেই এই দুইজন চূড়ান্ত দলে সুযোগ পাবেন। ২৩ জনের চূড়ান্ত দল ঘোষণা করা হবে আগামী ৪ জুন।

এদিকে, ইস্তাম্বুলে ক্যাম্প স্থাপন করতে সোমবার তুরস্ক সফর যাবে এশিয়ার এ দলটি। সেখানে ২৯ মে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে স্বাগতিক তুরস্কের মুখোমুখি হবে জাতীয় দল।

বিশ্বকাপে গ্রুপ বি তে ইরান মুখোমুখি হবে মরক্কো, স্পেন এবং পর্তুগালের। মরক্কোর সাথে মুখোমুখি হবার মাধ্যমে আগামী ১৫ জুন নিজেদের বিশ্বকাপ যাত্রা শুরু করবে দলটি। এদিকে, রোনালদোর পর্তুগালের মুখোমুখি হওয়ার আগে পাঁচ দিন পর ২০ জুন কাজানে স্পেনের সঙ্গে লড়বে ইরানি স্কোয়াড।

২০১৮ বিশ্ব কাপ ১৪ জুন ও ১৫ জুলাইয়ের মাঝে অনুষ্ঠিত হবে। বিশ্বকাপের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ১২টি স্টেডিয়ামে।

বিশ্বকাপে ইরানের ২৪ সদস্যের দল

গোলরক্ষক : আলিরেজা বেইরানভান্দ, রশিদ মাজাহেরি, আমির আবেদজাদেহ

ডিফেন্ডার : রামিন রাজাইন, মোহাম্মদ রেজা খানজাদেহ, মর্তেজা পৌরালিগাঞ্জি, পেজমান মোন্তাজেরি, সাঈদ মজিদ হোসাইনি, মিলাদ মোহাম্মাদি, রুজেব চেশমি

মিডফিল্ডার : সাইদ এজাতোলাহি, মাসুদ শোজাঈ, মেহদি তোরাবি, আশকান দেজাগাহ, অমিদ ইব্রাহিমি, এহসান হাজসাফি, ভাহিদ আমিরি, আলি গোলিজাদেহ, করিম আনসারিফার্দ

ফরোয়ার্ড: আলি রেজা জাহানবাখশ, সালমান ঘোদ্দস, মাহদি তারেমি, সরদার আজমাউন, রেজা ঘুচান্নেজাদ। সূত্র: তেহরান টাইমস।