শুক্রবার, ১৯শে জুলাই, ২০১৯ ইং, ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

ফজর ভিজুয়াল আর্টস ফেস্টিভালের বিজয়ীদের নাম ঘোষণা

পোস্ট হয়েছে: মার্চ ১০, ২০১৯ 

news-image

পর্দা নামলো ফজর আন্তর্জাতিক ভিজুয়াল আর্টস ফেস্টিভালের। বুধবার ইরানের রাজধানী তেহরানের ভাহদাত হলে সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে এবারের ১১তম আসর শেষ হয়। এতে যোগ দিয়েছিলেন ইরানের বেশ কিছু সংখ্যক সাংস্কৃতিক কর্মকর্তা ও শিল্পী।

সমাপনী অনুষ্ঠানে উৎসবের বিজয়ী শিল্পীদের নাম ঘোষণা করা হয়। উৎসবের বিভিন্ন বিভাগে ইরানি শিল্পীদের সম্মাননা জানানো হয়। সেরা শিল্পী হিসেবে দেওয়া গোল্ডেন তুবা অ্যাওয়ার্ড।

উৎসবে ইলাস্ট্রেশনে সেরার পদক জিতেন পারভিন হেইদারিজাদেহ, ক্যালিওগ্রাফিতে নিমা এলিকায়, গ্রাফিক ডিজাইনে মিত্রা সোলতানি ও মিনিয়াচারে ফরিদ হোনারভারকে। ফেস্টিভালে আরও সম্মাননা জানানো হয় কার্টুনিস্ট এহসান গঞ্জি, স্কালাপ্টর সাইয়েদ ফাজেল মোসালানেজাদ, পেইন্টার রেনে সাহেবকাদাম ও ফটোগ্রাফার আবেদ জলিল পুরানকে।

ভিজুয়াল আর্টস ফেস্টিভালে আজীবন সম্মাননা হিসেবে গোল্ডেন তুবা অ্যাওয়ার্ড দেওয়া হয় নয় জন প্রবীণ শিল্পীকে।

অন্যদিকে, চিত্রকলা পারভিজ ইকবালী, চিত্রশিল্পী ইয়াকব এমদাদিয়ান, ভাস্কর কদরাতোল্লাহ মেমারিয়ান, ল্যান্ড আর্টিস্ট আহমাদ নাদালিয়ান, কার্টুনিস্ট সৈয়দ মহসেন নূরী নাজফী, ক্যালিগ্রাফার আহমদ আবদোল্রেজাই, ফটোগ্রাফার জসীম গাজবানপুর, মিনিট্যুরিস্ট মহিন আফসানপুর এবং গ্রাফিক ডিজাইনার মজিদ বেলুচকে প্রবীণ হিসেবে সম্মাননা জানানো হয়।

৩০ জানুয়ারি তেহরানে বিভিন্ন বিভাগে ১১তম ভিজুয়াল আন্তর্জাতিক ভিজুয়াল আর্টস ফেস্টিভাল শুরু হয়। শেষ হয় ৬ মার্চ। সূত্র: তেহরান টাইমস।