শুক্রবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

English

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ইরানের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ৪, ২০১৯ 

news-image

ঢাকা সফররত ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ আজ সকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বৈঠক করেছেন। বৈঠকে দ্বিপক্ষীয় সম্পর্ক বিশেষকরে অর্থনৈতিক, সাংস্কৃতিক ও শিক্ষা-গবেষণা ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর উপায় নিয়ে আলোচনা হয়েছে।

এছাড়া আজকের বৈঠকে ইসলামী সহযোগিতা সংস্থা-ওআইসিসহ আন্তর্জাতিক সংস্থাগুলোতে দুই দেশের পারস্পরিক সহযোগিতার বিষয়েও আলোচনা হয়েছে। এ সময় ইরানের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের বিষয়েও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মতবিনিময় করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের পর তিনি পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেন। দুই পররাষ্ট্রমন্ত্রী দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের উপায় নিয়ে বিস্তারিত আলাপ করেছেন। জ্বালানি খাতসহ অর্থনৈতিক সহযোগিতা বাড়ানোর নানা দিক আলোচনায় গুরুত্ব পেয়েছে।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাওয়াদ জারিফ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেনের সঙ্গে বৈঠকে আঞ্চলিক ও আন্তর্জাতিক ইস্যু নিয়েও কথা বলেন।

তিনি বাংলাদেশের সংসদ স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী এবং ফার্সি ভাষার শিক্ষকদের সঙ্গে বৈঠক করবেন বলে কথা রয়েছে।আগামীকাল সকালে ঢাকায় অনুষ্ঠেয় ভারত মহাসাগরীয় দেশগুলোর সম্মেলনেও অংশ নেবেন ড. জারিফ।