মঙ্গলবার, ১৯শে নভেম্বর, ২০১৯ ইং, ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

প্রতিরক্ষা শক্তি বাড়াতে ইরান কারো কাছ থেকে অনুমতি নেবে না: হাতামি

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ২৪, ২০১৭ 

news-image

ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি বলেছেন, নিজেদের প্রতিরক্ষা শক্তি জোরদার করতে কোনো দেশের কাছ থেকে অনুমতি নেয়ার তোয়াক্কা করবে না তেহরান।

ইরানে শনিবার থেকে শুরু হওয়া বার্ষিক প্রতিরক্ষা সপ্তাহ উপলক্ষে দেয়া এক ভাষণে ব্রিগেডিয়ার জেনারেল হাতামি এ মন্তব্য করেন। তিনি বলেন, যতদিন কিছু বলদর্পী রাষ্ট্র ইরানের বিরুদ্ধে হুমকি দেয়া অব্যাহত রাখবে ততদিন পর্যন্ত তেহরান তার প্রতিরক্ষা শক্তি জোরদার করা অব্যাহত রাখবে। তিনি আরো বলেন, বিভিন্ন পাল্লার ক্ষেপণাস্ত্র এবং স্থল, নৌ এবং বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সংক্রান্ত অস্ত্র তৈরিতে ইরান অন্য কোনো রাষ্ট্রের কাছে থেকে অনুমতি নেবে না।

এবারের জাতিসংঘের সাধারণ অধিবেশনের ভাষণে ট্রাম্প ইরানের বিরুদ্ধে বিপজ্জনক ক্ষেপণাস্ত্র তৈরির অভিযোগ আনেন। ক্ষেপণাস্ত্র শক্তিসহ প্রতিরক্ষা সক্ষমতা সম্পর্কে ইরান বার বার বলে আসছে, কেবল আত্মরক্ষার স্বার্থেই নিজের প্রতিরক্ষা শক্তি গড়ে তুলছে দেশটি ।

জাতিসংঘে দেয়া ট্রাম্পের ইরান বিরোধী কুৎসিত বক্তব্যের প্রতি ইঙ্গিত করে প্রতিরক্ষামন্ত্রী হাতামি বলেন, ইরানের বিরুদ্ধে এ ধরনের হুমকির ভাষা ব্যবহার করে কেউ ইরানি জাতির ইচ্ছার পরিবর্তন ঘটাতে পারবে না। – পার্সটুডে।