মঙ্গলবার, ১৮ই জুন, ২০১৯ ইং, ৪ঠা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

English

প্রতিরক্ষা শক্তির ব্যাপারে বিন্দুমাত্র ছাড় দেবে না ইরান: কাসেমি

পোস্ট হয়েছে: ফেব্রুয়ারি ৪, ২০১৮ 

news-image

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি বলেছেন, আমেরিকাসহ অন্যান্য যেসব দেশের কাছে গণবিধ্বংসী অস্ত্র রয়েছে ইরানের প্রতিরক্ষা শক্তি নিয়ে মন্তব্য করার কোনো অধিকার তাদের নেই। তিনি আরো বলেন, নিজের প্রতিরক্ষা সক্ষমতা শক্তিশালী করার ব্যাপারে বিন্দুমাত্র ছাড় দেবে না ইরান।

বার্তা সংস্থা ইরনাকে দেয়া এক সাক্ষাৎকারে কাসেমি আরো বলেন, আমেরিকাসহ আরো কিছু দেশ যখন মধ্যপ্রাচ্যের একাধিক দেশের কাছে হাজার হাজার কোটি ডলারের ভয়ঙ্কর মারণাস্ত্র বিক্রি করছে ঠিক তখন ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রতিরক্ষা শক্তি নিয়ে কথা বলা তাদের মুখে শোভা পায় না।

নিজের জাতীয় স্বার্থ ও নিরাপত্তা রক্ষার অধিকার ইরান সংরক্ষণ করে বলে জোর দিয়ে উল্লেখ করেন কাসেমি। তিনি বলেন, সংবিধানে প্রদত্ত মৌলিক নীতিমালা ও ইসলামি শিক্ষার আলোকে ইরান নিজের প্রতিরক্ষা সক্ষমতা শক্তিশালী করে যাবে। বিশেষ করে ক্ষেপণাস্ত্র কর্মসূচিতে কোনো ধরনের ছাড় দেয়া হবে না বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানান।

কাসেমি বলেন, একটি শক্তিশালী ইরান শুধু এদেশের জনগণের নয় বরং গোটা মধ্যপ্রাচ্যের শান্তি, স্থিতিশীলতা ও নিরাপত্তা রক্ষা করবে। বহিঃশক্তি যেন এ অঞ্চলে কোনো নির্বুদ্ধিতা করতে না পারে সেজন্য ইরানের প্রতিরক্ষা সক্ষমতা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলেও তিনি উল্লেখ করেন। – পার্সটুডে।