শুক্রবার, ২৩শে আগস্ট, ২০১৯ ইং, ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

English

প্যারা তাইকোয়ান্দোর শিরোপা জিতলো ইরান

পোস্ট হয়েছে: মে ২৭, ২০১৮ 

news-image

ভিয়েতনামে অনুষ্ঠিত এশিয়ান প্যারা তাইকোয়ান্দো  ওপেন চ্যাম্পিয়নশিপে ৯টি পদক পেয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে ইরান। প্যারা তাইকোয়ান্দোর  এবারের ৪র্থ আসরে প্রতিদ্বন্দ্বিতা করে শিরোপা জয় করেন ইরানি প্রতিবন্ধী তাইকোয়ান্দো  খেলোয়াড়রা।

ইরানি প্যারা তাইকোয়ান্দো  টিমের জয় করা এসব পদকের মধ্যে ৬টি স্বর্ণ, ১টি রৌপ্য ও ২টি ব্রোঞ্জপদক। মোট ৯টি মেডেল জয় লাভ করে এশিয়ান প্যারা তাইকোয়ান্দো  ওপেনের শিরোপা ঘরে তুললো মধ্যপ্রাচ্যের দেশটি। টুর্নামেন্টের দ্বিতীয় অবস্থান দখল করেছে উজবেকিস্তান এবং তৃতীয় অবস্থান অর্জন করেছে মঙ্গোলিয়া।

ইরানি প্যারা তাইকোয়ান্দো  টিম থেকে মেহদি পৌররাহনামা, হামেদ হাগশেনাস, সাইদ সাদেগহিয়ানপুর, আহমাদ নারিমানি, মেহদি বাহরামি ও মাহতাব নাবাভি ছয়টি সোনার মেডেল জয় লাভ করেন এবং রুপার মেডেল জয় করেন ইরানের আহমাদ আসগার আজিজি। অন্যদিকে, এশিয়ান প্যারা তাইকোয়ান্দো  ওপেনে অংশ নিয়ে ব্রোঞ্জ মেডেল ঘরে তুলেছেন ইরানের মোহাম্মাদ রেজা শাবানি ও মাহতাব নাবাভি।

ইরানি তাইকোয়ান্দো  খেলোয়াড় মেহদি বাহরামি আজার ও মাহতাব নাবাভিকে টুর্নামেন্টের বিভিন্ন বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করতে হয়েছে। কেননা, তাদের নিজ নিজ বিভাগে যথেষ্ট প্রতিদ্বন্দ্বী ছিল না। ইরানি স্কোয়াডের নেতৃত্বে ছিলেন পায়াম খানলারখানি,মেহদি আহমাদি ও মাসৌদ লাশকারি।

এবারের চতুর্থ এশিয়ান প্যারা তাইকোয়ান্দো  ওপেন চ্যাম্পিয়নশিপ ২৪ মে ভিয়েতনামের হোচিমিনহ সিটিতে অনুষ্ঠিত হয়। সূত্র: মেহর নিউজ এজেন্সি।