বুধবার, ১৭ই জুলাই, ২০১৯ ইং, ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

প্যারা-অলিম্পিকে তীরন্দাজিতে স্বর্ণ জিতলেন ইরানি নারী

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ১৮, ২০১৬ 

news-image

ব্রাজিলের রিও ডি জেনিরোতে অনুষ্ঠিত প্যারা-অলিম্পিকের তীরন্দাজিতে ইরানের নারী প্রতিযোগী জাহরা নেমাতি অসাধারণ নৈপুণ্য দেখিয়ে স্বর্ণপদক জিতেছেন। এর ফলে ইসলামি প্রজাতন্ত্র ইরান সম্মানজনক এ আসরে এখন পর্যন্ত ১৯টি পদক অর্জনে সক্ষম হলো।

4bk9d949fc761be4qg_800c450বৃহস্পতিবার ৩১ বছর বয়সী নেমাতি নারীদের এককে চীনের প্রতিযোগী উ চুনইয়ানকে ৬-৪ সেটে পরাজিত করে স্বর্ণ জেতেন। প্রতিযোগিতায় দক্ষিণ কোরিয়ার লি হাওয়া সুককে পরাজিত করে পোল্যান্ডের অ্যাথলেট মিলেনা ওলসজেওয়াস্কা ব্রোঞ্জ পদক জিতে নেন।

এদিকে, তীরন্দাজিতে নেমাতি স্বর্ণপদক পাওয়ায় ইরান বৃহস্পতিবার মোট তিনটি পদক জিতেছে। এদিন নেমাতির আগে বর্শা নিক্ষেপে ইরানের অ্যাথলেট মোহসেন কায়েদি ব্রোঞ্জ পদক পান। তিনি তার বর্শা ৩৩.৪২ মিটার দূরে ছুঁড়তে সক্ষম হন। এ ইভেন্টে কলম্বিয়ার প্রতিযোগী মরিকো ভ্যালেন্সিয়া স্বর্ণ এবং চীনের ওয়াং ইয়ানঝাং রৌপ্যপদক পান। এছাড়া, পুরুষদের বর্শা নিক্ষেপে ইরানের জাওয়াদ হারদানি ব্রোঞ্জ পদক জিতেছেন।

4bk96c67087d3ee4qm_800c450

ইরান এ পর্যন্ত যে ১৯টি পদক জিতেছে তার মধ্যে রয়েছে সাতটি স্বর্ণ, ছয়টি রৌপ্য ও ছয়টি ব্রোঞ্জ। তালিকায় ১৯১টি পদক নিয়ে চীন সবার ওপরে রয়েছে। ১০৮টি পদক নিয়ে ব্রিটেন দ্বিতীয় এবং ৯২টি পদক নিয়ে ইউক্রেন তৃতীয় অবস্থান রয়েছে। ইরান রয়েছে তালিকার ১৫ নম্বর অবস্থানে। সূত্র: পার্সটুডে