মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৮ ইং, ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

English

পোলিশ চলচ্চিত্র উৎসবে লড়ছে ইরানের ৪ ছবি

পোস্ট হয়েছে: জুন ৫, ২০১৮ 

news-image

পোল্যান্ডে চলমান কিনোলুব ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল ফর চিলড্রেন অ্যান্ড ইয়ুথে প্রতিদ্বন্দ্বিতা করছে ইরানের চারটি ছবি। দেশটির দক্ষিণাঞ্চলীয় ক্রাকৌ, কিয়েলসি, রজেসজৌ, রিবনিক, বুসকো ও অন্যান্য শহরগুলোতে চলচ্চিত্র উৎসবটি অনুৃষ্ঠিত হচ্ছে।

আয়োজকরা জানিয়েছেন ইরানি চলচ্চিত্রকার মোহাম্মাদরেজা খেরাদমানদান পরিচালিত টোয়েন্টি-ওয়ান ডেজ লেটার উৎসবের অফিসিয়াল বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করবে। ছবিটির কাহিনী এক যুবকের গল্প নিয়ে আবর্তিত। যে তার বাবার অপূর্ণ থাকা ইচ্ছা পূরণ করতে চায়। কিন্তু এটা করতে গিয়ে তাকে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়।

অফিসিয়াল বিভাগে আরও প্রতিদ্বন্দ্বিতা করবে ইকুয়েডরের চলচ্চিত্র নির্মাতা ক্যাটালিনা আরাঙ্গোর স্ন্যাপশট, কোলোমবিয়ার হেনরি রিঞ্চনের হিরোজ স্পেপস, ভারতের নিলা মাদহাব পানদার হালকা, ব্রাজিলের মাওরো ডি’অ্যাদিদওর সোবরে রোডাস,ইতালির ম্যাক্স নারদারির লা মিয়া ফ্যামিগলিয়া এ সোক্কুয়াদরো, ক্রোয়েশিয়ার সিজেন সারনিকের উজবুনা না জেলেনোম ও লেবানোনের খলিল ড্রেইফুস জারৌরের নৌর।

এছাড়া পোলিশ এই চলচ্চিত্র উৎসবের শর্ট ফিল্ম বিভাগে অংশ নেবেন ইরানের তিনজন চলচ্চিত্র নির্মাতা । ২২ জুন পর্যন্ত উৎসব চলবে। এই বিভাগে ইরানের হাদি রাহবার পরিচালিত নারগেস ভয়েস, মোহাম্মাদ বখশির আর ইউ ভলিবল? ও পারাসতু কারদগারের আইসকি। সূত্র: মেহর নিউজ এজেন্সি।