রবিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

পোলিশ চলচ্চিত্র উৎসবে ইরানের ২৫ ছবি

পোস্ট হয়েছে: মে ১১, ২০১৭ 

news-image

পোলান্ডের ক্রোকাওয়ে শুরু হয়েছে দর্শন বিষয়ক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ইন্টারন্যাশনাল ফিলোসফি ফিল্ম ফেস্টিভ্যাল। উৎসবের  ১১তম এ আসরে দেখানো হচ্ছে ইরানের ২৫টি চলচ্চিত্র।

এবারের উৎসবের স্লোগান সিনেমা, পূর্বদেশের লোক, স্বপ্ন ও বাস্তবতা’। এছাড়া এই উৎসবে স্বতন্ত্র ইরানি চলচ্চিত্র দেখানোর ওপর নজর দেয়া হচ্ছে।  আয়োজকেরা উৎসবের অফিসিয়াল ওয়েবসাইটে এই ঘোষণা দিয়েছেন।

অংশ নেয়া ইরানি চলচ্চিত্রের মধ্যে সোহেইল পরিচালিত ভিশন, করিম লাকাজাদেহ পরিচালিত দ্য গ্যাম্বলার, মাসুদ হাতামি পরিচালিত সারভাইভাল, কাজিম মোলাই পরিচালিত ডিলেট ও কেভেহ কাহরিমানের মনোলগ অন্যতম।

চলচ্চিত্র গুলোর পর্যালোচনা অধিবেশনে ইরানি চলচ্চিত্র নির্মাতা আশকান আহমাদি ও পোলিশ চলচ্চিত্র সমালোচক আর্তুর জাবোর্সকি উপস্থিত ছিলেন। পোলিশ চলচ্চিত্র উৎসবে ইরানের ২৫ ছবি

পোলান্ডের ক্রোকাওয়ে শুরু হয়েছে দর্শন বিষয়ক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ইন্টারন্যাশনাল ফিলোসফি ফিল্ম ফেস্টিভ্যাল। উৎসবের এ ১১তম আসরে দেখানো হচ্ছে ইরানের ২৫টি চলচ্চিত্র।

এবারের উৎসবের স্লোগান সিনেমা, পূর্বদেশের লোক, স্বপ্ন ও বাস্তবতা’। এছাড়া এই উৎসবে স্বতন্ত্র ইরানি চলচ্চিত্র দেখানোর ওপর নজর দেয়া হচ্ছে।  আয়োজকেরা উৎসবের অফিসিয়ার ওয়েবসাইটের এই ঘোষণা দিয়েছেন।

অংশ নেয়া ইরানি চলচ্চিত্রের মধ্যে সোহেইল পরিচালিত ভিশন, করিম লাকাজাদেহ পরিচালিত দ্য গ্যাম্বলার, মাসুদ হাতামি পরিচালিত সারভাইভাল, কাজিম মোলাই পরিচালিত ডিলেট ও কেভেহ কাহরিমানের মনোলগ অন্যতম। চলচ্চিত্র গুলোর পযালোচনা অধিবেশনে ইরানি চলচ্চিত্র নিমাতা আশকান আহমাদি ও পোলিশ চলচ্চিত্র সমালোচক আর্তুর জাবোর্সকি উপস্থিত ছিলেন।৮ মে শুরু হওয়া তিনদিন ব্যাপী এই উৎসবের পর্দা নামে বুধবার। সূত্র: তেহরান টাইমস।