শনিবার, ১৬ই নভেম্বর, ২০১৯ ইং, ২রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

পূর্ব ও পশ্চিম সীমান্ত থেকে বহু সন্ত্রাসীকে আটক করেছে ইরান

পোস্ট হয়েছে: অক্টোবর ২, ২০১৬ 

news-image
ইরানের পূর্ব ও পশ্চিম সীমান্তবর্তী এলাকাগুলো থেকে কয়েকটি জঙ্গি গোষ্ঠীর বহু সন্ত্রাসীকে আটক করা হয়েছে। ইরানের পুলিশ প্রধান ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন আশতারি এ খবর জানিয়ে বলেছেন, বহুদিন ধরে নজরদারির মধ্যে রাখার পর এসব সন্ত্রাসীকে আটক করে বিচার বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।
ইরানের নিরাপত্তা বাহিনীগুলোকে সন্ত্রাসবিরোধী যুদ্ধের প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহ করে দেশের সীমান্তের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
4bk50a75d478de7i4p_800c450
জেনারেল আশতারি জানান, ইরানের সঙ্গে শত্রুতা পোষণকারী উগ্র তাকফিরি ও সালাফি জঙ্গিদের নাশকতা চালানোর বেশ কিছু পরিকল্পনা নস্যাত করে দিয়েছে নিরাপত্তা বাহিনী। এসব গোষ্ঠী ইরানজুড়ে জঙ্গি হামলা চালিয়ে দেশে নৈরাজ্য ও অরাজকতা সৃষ্টি করতে চেয়েছিল।
ইরানের পুলিশ প্রধান বলেন, প্রতিবেশী কিছু দেশে অস্থিতিশীলতা চলতে থাকায় নিজেদের সীমান্ত রক্ষার জন্য আমাদের দায়িত্ব দ্বিগুণ বেড়ে গেছে। কোনো জঙ্গি গোষ্ঠী যাতে ইরানের সীমান্ত অতিক্রম করতে না পারে সেদিকে গভীর নজর রাখছে তেহরান।
গত ১৬ ও ১৮ সেপ্টেম্বর ইরানের পশ্চিমাঞ্চলে আলাদা দু’টি অভিযান চালিয়ে ইরাকভিত্তিক দু’টি জঙ্গি গোষ্ঠীর চার সদস্যকে বিপুল পরিমাণ অস্ত্রসহ আটক করে ইরানের নিরাপত্তা বাহিনী। এ ছাড়া, ২০ সেপ্টেম্বর ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় সীমান্তবর্তী প্রদেশ সিস্তান-বালুচিস্তান প্রদেশ থেকে দুই পাকিস্তানি জঙ্গিকে আটক করে ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি। ওই বাহিনী পরে এক বিবৃতিতে জানায়, এসব জঙ্গিকে অর্থ ও অস্ত্র দিয়ে সাহায্য করেছে মধ্যপ্রাচ্যের একটি প্রভাবশালী আরব রাষ্ট্র এবং তাদেরকে গোয়েন্দা তথ্য সরবরাহ করেছে ইরানের কয়েকটি শত্রু দেশ। সূত্র: পার্সটুডে