সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

পিয়ংইয়ংয়ের উৎসবে ইরানি ছবি ‘ড্রেসেজ’

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ৩০, ২০১৮ 

news-image

উত্তর কোরিয়ায় পিয়ংইয়ং ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালে অংশ নিয়েছে ইরানি ছবি ‘ড্রেসেজ’। ফিচার ছবিটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবটির এবারের ১৬তম আসরে দেখানো হয়। এটি নির্মাণ করেছেন চলচ্চিত্র নির্মাতা পৌইয়া বাদকৌবেহ। ছবিটি উৎসবের ইরফরমেটিভ স্ক্রিনিং (ফিচার) বিভাগে দেখানো হয়।

উত্তর কোরিয়ায় পিয়ংইয়ং ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল ১৯ সেপ্টেম্বর জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে শুরু হয়। উৎসবের পর্দা নামে  শুক্রবার (২৮ সেপ্টেম্বর)।

‘ড্রেসেজ’র কাহিনী এগিয়ে গিয়েছে গোলসা নামের এক তরুণী ও তার বন্ধুদের নিয়ে। যারা একটি কর্নার শপে ডাকাতি করবে বলে ঠিক করে। পরিকল্পনা অনুযায়ী তারা ডাকাতিও করে। কিন্তু তারা ঘটনাস্থলে থাকা সিকিউরিটি ক্যামেরার ফুটেজ নিয়ে আসতে ভুলে যায়। বিষয়টি তাদের মনে পড়লে তারা ভীত হয়ে পড়েন। তাই ফুটেজটি উদ্ধারে তাদের মধ্য থেকে একজনকে ঘটনাস্থলে যাওয়ার প্রয়োজন পড়ে। আর এই কঠিন দায়িত্ব পড়ে গোলসার ওপর।

এনিয়ে ‘ড্রেসেজ’ ১৩টি আন্তর্জাতিক পর্দায় দেখানো হলো। এরআগে ছবিটি কানাডায় ৩৭তম ভ্যানকুভার ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল ও অস্ট্রেলিয়ায় ৬৬তম মেলবোর্ন ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালের (এমআইএফএফ) মতো বড় বড় কয়েকটি চলচ্চিত্র উৎসবে অংশ নেয়। সম্প্রতি ‘ড্রেসেজ’ অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ৭ম পারসিয়ান ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালে অংশ নিয়ে সেরা ফিচার চলচ্চিত্রের অ্যাওয়ার্ড লাভ করে। সূত্র: মেহর নিউজ এজেন্সি।