রবিবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

English

পাল্টা ব্যঙ্গচিত্র প্রকাশ করে ম্যাক্রোঁকে জবাব দেবে ইরান

পোস্ট হয়েছে: নভেম্বর ৪, ২০২০ 

news-image

ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের পক্ষে অবস্থান এবং ইসলাম ধর্ম নিয়ে বিরূপ মন্তব্যের প্রতিবাদে কার্টুন প্রদর্শনীর আয়োজন করবে ইরান। দেশটির আর্ট ব্যুরোর ইসলামি আইডোলজি ডিজেমিনেশন অরগানাইজেশন পাল্টা ব্যঙ্গচিত্র প্রদর্শনী আয়োজনের ঘোষণা দিয়েছে।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আর্ট ব্যুরোর ভিজুয়াল আর্টস অফিসের পরিচালক মাসুদ শোজায়েই-তাবাতাবাই বলেন, ফরাসি প্রেসিডেন্ট বিশ্বের দেড় বিলিয়ন মুসলিম জনসংখ্যাকে অবজ্ঞা করেছেন। এটা আসলেই সুস্পষ্ট যে, আমরা মুসলিমরা ইসলামোফোবিয়া, ঘৃণা প্রচার ও বর্ণবাদের সম্মুখীন।

প্রবীণ কার্টুনিস্ট তাবাতাবাই জানান, অবমাননাকর ব্যঙ্গচিত্রের প্রতিবাদে ঠিক একই ধরনের ব্যঙ্গচিত্র প্রকাশ করা হবে। আমাদের প্রোগ্রাম হলোকস্টকে চ্যালেঞ্জ করে গুরুতর শিল্পকর্ম প্রকাশ করবে। আমরা সামাজিক যোগাযোগ মাধ্যম ও অন্যান্য ভারচুয়াল স্থানে দশটি ব্যঙ্গচিত্র প্রকাশ করবো। এতে দেখানো হবে, ম্যাঁক্রো ও তার বন্ধুরা বাক স্বাধীনতার প্রতি কতটা সহনশীল! তিনি বলেন, আমরা ভাষা ও ব্যঙ্গচিত্রের মাধ্যমে প্রতিশোধ নেয়ার পরিকল্পনা করছি। সূত্র: তেহরান টাইমস।