বুধবার, ২০শে নভেম্বর, ২০১৯ ইং, ৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

পাম স্প্রিং ফিল্ম ফেস্টিভালে ইরানের তিন ছবি

পোস্ট হয়েছে: জুন ৬, ২০১৮ 

news-image

‘পাম স্প্রিং ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালে’ (পিএসআইএফএফ) অংশ নিচ্ছে ইরানের তিনটি স্বল্পদৈর্ঘ্য ছবি। থিমের ভিত্তিতে এবারের উৎসবের বিভিন্ন বিভাগে দেখানো হবে এসব ছবি।

ক্যালিফোর্নিয়া ভিত্তিক ব্যাপক প্রতিযোগিতাসম্পন্ন এই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা উঠবে আগামী ১৯ জুন। সপ্তাহব্যাপী পাম উৎসব বসবে ক্যামেলেট থিয়েটারে। উৎসবের বিভিন্ন ক্যাটাগরিতে ইরানি তিন শর্ট ফিল্ম ‘এনিমেল’, ‘গেইজ’ ও ‘ম্যানিকিউর’ দেখানো হবে। প্রতিটি বিভাগের জন্য ৯০ মিনিটের প্রোগ্রাম বরাদ্দ দেওয়া হয়েছে।

১৪ মিনিটের স্বল্পদৈর্ঘ্য ‘ম্যানিকিউর’ পরিচালনা করেছেন আরমান ফায়াজ। ছবিটিতে এক স্বামীর কাহিনী বর্ণনা করা হয়েছে যার স্ত্রী স্থানীয় গ্রামবাসীর চোখের সামনে অপ্রত্যাশিতভাবে মারা যায়। স্ত্রীর বেদনাদায়ক মৃত্যুর পর স্বাভাবিক হতে লড়াই করতে হয় তাকে। ছবিটি দেখানো হবে ২০ জুন।

অন্যদিকে, চলচ্চিত্রকার ফারনৌশ সামাদির ১৫ মিনিটের শর্ট ফিল্ম ‘গেইজ’ এ এক নারীর কাহিনী তুলে ধরা হয়েছে। সে কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে বাসের ভেতর এমন এক ঘটনার প্রত্যক্ষদর্শী হয় যা প্রকাশ করবে কী করবে না তা নিয়ে তাকে সিদ্ধান্ত নিতে হয়। ছবিটি দেখানো হবে ২২ জুন।

অপরদিকে, বাহরাম আর্ক ও তার ভাইদের পরিচালিত চলচ্চিত্র ‘এনিমেলের’ গল্প অভিবাসনের অমর্যাদাকর অবস্থা নিয়ে আবর্তিত হয়েছে। ১৫মিনিটের ছবিটিতে দেখানো হবে ২৩ জুন। সূত্র: ফিনানসিয়াল ট্রিবিউন।