শুক্রবার, ২৫শে মে, ২০১৮ ইং, ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

English

পাঁচ পর্যটন প্রকল্পের উদ্বোধন করলেন রুহানি

পোস্ট হয়েছে: মে ১০, ২০১৮ 

news-image

পর্যটন শিল্পের উন্নয়নে ইরানের খোরাসান রাজাভি প্রদেশে ৫টি পর্যটন প্রকল্পের উদ্বোধন করেছেন দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানি। গত সোমবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রকল্পগুলির উদ্বোধন করেন তিনি। উত্তর পূর্বাঞ্চলীয় এ প্রদেশ জুড়ে পর্যটন বিকাশে সরকারিভাবে নেওয়া পদক্ষেপের অংশ হিসেবে এসব প্রকল্প উদ্বোধন করা হয়।

সিএইচটিএনের খবরে বলা হয়, ওই পাঁচ প্রকল্পে ৮০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করা হয়েছে। এসব প্রকল্পে কর্মসংস্থান হয়েছে ৫শ ৭০ জনের।

রাজধানী তেহরানের পার্ক হায়াত গ্রান্ড হোটেলে আয়োজিত প্রকল্পগুলোর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইরানের সাংস্কৃতিক ঐতিহ্য, হস্তশিল্প ও পর্যটন সংস্থার পরিচালক আলি আসঘার মুনেসান। আরও উপস্থিত ছিলেন কয়েকজন প্রাদেশিক কর্মকর্তা।

আলি আসঘার জানান ধর্মীয়, ঐতিহাসিক, সাংস্কৃতিক ও প্রাকৃতিক দিক দিয়ে বৈচিত্র্যময় পর্যটন আকৃষ্টের সক্ষমতা রয়েছে থোরাসান রাজাভি প্রদেশের।এই প্রদেশটি ২ কোটি দেশি বিদেশি পর্যটক গ্রহণ করে থাকে। এজন্য পর্যটন প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে অন্যতম উর্বর প্রদেশ হিসেবে বিবেচনা করা হয় এটিকে।

প্রাদেশিক পর্যটন প্রধান আবুল ফজল মোকাররামিফার্দের তথ্যমতে, খোরাসান রাজাভি প্রদেশে পর্যটকদের জন্য রয়েছে ৯শ’র অধিক হোটেল, অ্যাপার্টমেন্ট ও অতিথিশালা। সূত্র: তেহরান টাইমস।