শনিবার, ২৩শে মার্চ, ২০১৯ ইং, ৯ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

English

পশ্চিম সীমান্তে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েন করল ইরান

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ২৭, ২০১৭ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরান তার পশ্চিম সীমান্তে বাবর ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার ব্যাটারি মোতায়েন করেছে। যেকোনো রকমের আগ্রাসী তৎপরতার কড়া ও নিশ্চিত জবাব দেয়ার প্রস্তুতি বাড়ানোর অংশ হিসেবে ইরানের খাতামুল আম্বিয়া বিমান প্রতিরক্ষা ঘাঁটি এসব ক্ষেপণাস্ত্র ব্যবস্থা মোতায়েন করল।

খাতামুল আম্বিয়া বিমান ঘাঁটির অপারেশন বিভাগের ডেপুটি কমান্ডার আলী রেজা এলহামি জানান, যেকোনো রকমের আগ্রাসনের চূড়ান্ত জবাব দেয়ার জন্য দেশের পশ্চিম সীমান্তে বিমান প্রতিরক্ষা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

তিনি জানান, ইরানের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সবসময় দেশের পশ্চিম সীমান্তে নিরাপত্তার রক্ষাকবচ হিসেবে কাজ করে আসছে। বিশেষ করে সীমান্ত এলাকায় বিভিন্ন ধরনের রাডার, ক্ষেপণাস্ত্র, গোয়েন্দা সংস্থার তৎপরতা এবং যোগাযোগ ও গোলন্দাজ ইউনিট মোতায়েন রাখা হয়েছে বলে তিনি জানান।

ইরানের এ সেনা কমান্ডার আরো বলেন, দায়িত্বের অংশ হিসেবে খাতামুল আম্বিয়া বিমান প্রতিরক্ষা ঘাঁটি দেশের সামরিক বাহিনী ও ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র নানা মহড়ায় ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা সরবরাহ করেছে। ইরানের উত্তর-পশ্চিমাঞ্চলে আইআরজিসি’র বিশাল সামরিক মহড়ার দু দিন পর কমান্ডার ইলহামি পশ্চিম সীমান্তে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা বাবর মোতায়েন করার কথা জানালেন।

-পার্সটুডে।