শুক্রবার, ২২শে নভেম্বর, ২০১৯ ইং, ৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

‘পশ্চিমা যুব সমাজের মধ্যে অদৃশ্য আধ্যাত্মিক উন্নতি ঘটছে’

পোস্ট হয়েছে: ডিসেম্বর ২, ২০১৫ 

news-image

ইসলামী প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা হযরত আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, অন্যান্য দেশ ও জাতির সঙ্গে সহযোগিতাই হচ্ছে তার দেশের যুক্তি বা নীতিমালার ভিত্তি।

মঙ্গলবার তেহরান সফররত হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর ওরবানকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেছেন।

অবশ্য সুনির্দিষ্ট কিছু কারণে এ ধরনের সহযোগিতার ক্ষেত্রে কোনো কোনো ব্যতিক্রমও রয়েছে বলে ইরানের সর্বোচ্চ নেতা উল্লেখ করেন। আর এইসব ব্যতিক্রম ছাড়া ইরান সত্যিকারের অনুরাগ দেখিয়ে সৎ নীতির জবাব দেয় বলে তিনি মন্তব্য করেন।

ইরানের সর্বোচ্চ নেতা জানান যে তার দেশ ইসলাম ও খ্রিস্ট ধর্মের মধ্যে সংলাপের পদক্ষেপ নিয়েছে যা সত্যকে তুলে ধরার ক্ষেত্রে অভিন্ন পটভূমি জোরদারের সুযোগ এনে দিচ্ছে। তিনি বলেন, সঠিক ধারণার অভাব ও পরস্পরকে না জানাই বহু ধরণের শত্রুতা ও প্রতিহিংসার উৎস এবং প্রচারণার জোয়ারে আক্রান্ত বিশ্বে সত্যকে বিকৃত করা হচ্ছে; আর এমন বিষাক্ত পরিবেশ মানব জাতির ক্ষতি করছে।

পশ্চিমা প্রচার মাধ্যম গত চার দশক ধরে ইরান সম্পর্কে ভীতি ছড়িয়ে দিয়েছে এবং এ বিষয়টি পাশ্চাত্যের ধোঁকাবাজির আরও একটি দৃষ্টান্ত বলে আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী মন্তব্য করেন।

মার্কিন যুক্তরাষ্ট্রে ও ইউরোপের যুব সমাজের মধ্যে ধীর গতিতে আধ্যাত্মিক উন্নতি ঘটছে এবং তা দৃশ্যমান না হলেও বোঝা যাচ্ছে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। ভবিষ্যতে ইউরোপ জাগতিক ও প্রযুক্তিগত উন্নতিকে আধ্যাত্মিকতার সঙ্গে সঙ্গতিপূর্ণ করতে পারবে বলে ইরানের সর্বোচ্চ নেতা আশা প্রকাশ করেছেন।

হাঙ্গেরির প্রধানমন্ত্রী আন্তর্জাতিক অঙ্গনে ইরানের সম্মানজনক অবস্থানের প্রশংসা করেন এবং ইরানের সঙ্গে তার দেশের অর্থনৈতিক ও বাণিজ্যসহ দ্বিপাক্ষিক সহযোগিতার নানা সম্পর্ক জোরদারের আগ্রহের কথা তুলে ধরেন।সূত্র:আইআরআইবি