শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

পর্যটন মন্ত্রীর সঙ্গে ঢাকায় ইরানি রাষ্ট্রদূতের সাক্ষাৎ

পোস্ট হয়েছে: আগস্ট ৪, ২০১৬ 

news-image

বাংলাদেশে নিযুক্ত ইরানের রাষ্টদূত আব্বাস ওয়ায়েজি বৃহস্পতিবার বিকেলে সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহনমন্ত্রী রাশেদ খান মেনন এমপি’র সঙ্গে সাক্ষাৎ করেছেন। এ সময় ঢাকা ও তেহরানের মধ্যে সরাসরি বিমান যোগাযোগ ও পর্যটন বিকাশে সহযোগিতার ক্ষেত্র সম্প্রসারণ নিয়ে দীর্ঘ আলোচনা হয়।

ভ্রাতৃপ্রতিম দুই রাষ্ট্রের সম্পর্ক আগামী দিনে  আরো জোরদার হবে বলে বৈঠকে দু পক্ষ আশাবাদ ব্যক্ত করে। বৈঠকে মুসলিম দেশগুলোতে বিরাজমান অনৈক্য, গোষ্ঠীগত সংঘাত, সন্ত্রাসবাদ এবং ইসলামী সহযোগিতা সংস্থা বা ওআইসি’র ভূমিকা নিয়ে আলোচনা করা হয়।

রাষ্ট্রদূত ইরানের তাবরিজে আগামী ২৯ ও ৩০ আগস্ট অনুষ্ঠেয় `1st Asia Co-operation Dialogue Ministerial Meeting on Tourism’ এ বাংলাদেশের মন্ত্রীর সফরসূচির বিষয়ে আলোচনা করেন।

ইরান ও বাংলাদেশের মধ্যে ধর্মীয় মিল ছাড়াও রয়েছে সমৃদ্ধ সংস্কৃতি, কৃষ্টি, অভিন্ন ইতিহাস-ঐতিহ্য যা দু দেশের মধ্যে নতুন নতুন যোগাযোগের ক্ষেত্র উন্মোচন করতে পারে। মুসলিম দেশগুলোতে হালাল ট্যুরিজমের যে ব্যাপক বাজার সৃষ্টি হয়েছে তা থেকে দু দেশ লাভবান হতে পারে। দু দেশের পর্যটকদের আকর্ষণ করতে প্যাকেজ ট্যুর এবং অন-অ্যারাইভাল ভিসা চালুর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। সূত্র: পার্সটুডে