রবিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

পর্দা নামল ৩৫তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের

পোস্ট হয়েছে: এপ্রিল ৩০, ২০১৭ 

news-image

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্যদিয়ে শেষ হয়েছে ইরানের পঁয়ত্রিশতম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ২৭ এপ্রিল বৃহস্পতিবার সন্ধ্যায় তেহরানের ওহাদাদ হলে চলচ্চিত্রের বিভিন্ন শাখায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইরানের সংস্কৃতিমন্ত্রী সাইয়্যেদ রেজা সালিহি আমিরি, পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফ, ইরানের চলচ্চিত্র সংস্থার পরিচালক মোহাম্মদ মেহদি হায়দাবিয়ান প্রমুখ। এর আগে ২১ এপ্রিল দেশি বিদেশি বহু সাংস্কৃতিক ব্যক্তিত্বের উপস্থিতিতে এই উৎসবের উদ্বোধন করা হয়। পার্সটুডের খবর।

ইরানের আমন্ত্রণে বিশ্বের ৬৬টি দেশ থেকে ১৭৭ জন চলচ্চিত্র নির্মাতা, নির্দেশক, প্রযোজকসহ ইরানি ও আন্তর্জাতিক চলচ্চিত্র কোম্পানি এবং সরবরাহকারী প্রতিষ্ঠানসহ ৩৫০ জন অতিথি ফজর ফিল্ম উৎসবে যোগ দেন।

অংশগ্রহণকারী দেশের মধ্যে ছিল ফ্রান্স, মোনাকো, লেবানন, বসনিয়া, তাইওয়ান, চীন, দক্ষিণ কোরিয়া, জাপান, রাশিয়া, ইতালি, মালয়েশিয়া, আফগানিস্তান, আজারবাইজান, সুইজারল্যান্ড, নরওয়ে, বাংলাদেশসহ বিশ্বের আরো বহু দেশ

ফজর ফিল্ম উৎসবের নিজস্ব ওয়েবসাইটে লেখা হয়েছে, এবারের উৎসবে মধ্যপ্রাচ্য, মধ্য এশিয়া এবং ককেশাস অঞ্চলকেন্দ্রিক ফিল্মের ওপরই গুরুত্ব দেওয়া হয়েছে। এবারের উৎসবের মূল থিম হলো: “শান্তি ও বন্ধুত্বই মহানবীর প্রকৃত শিক্ষা”।