বুধবার, ১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

English

নিজের সাফল্যের কারণ জানালেন ইরানি নারী রেফারি গেলারেহ নাজেমি

পোস্ট হয়েছে: ডিসেম্বর ২, ২০২১ 

news-image

ইরানি নারী রেফারি যিনি ২০২১ ফিফা ফুটসাল বিশ্বকাপের ফাইনাল ম্যাচে একজন কর্মকর্তা হিসাবে নির্বাচিত হয়েছেন, সেই গেলারেহ নাজেমি বলেছেন যে পরিস্থিতি এখন অনেক ভালো এবং সাফল্য অর্জন করা সহজ, তবে অধ্যবসায় অপরিহার্য।

একজন সফল ইরানি নারী হিসেবে তার অনুভূতির কথা বলতে গিয়ে তিনি বলেন, আমি অবশ্যই বলতে চাই যে আমার লক্ষ্যে পৌঁছতে এবং আমি এখন যেখানে আছি সেখানে থাকতে আমার প্রায় বিশ বছর লেগেছে। আমি মনে করি যে কেউ সবচেয়ে বড় অভিজ্ঞতা অর্জন করেছে তাদের লক্ষ্যে পৌঁছানোর ঘটনা, অনুভূতি এবং মেজাজ কথায় বর্ণনা করা যায় না, আমি ব্যক্তিগতভাবে ২০২১ ফিফা ফুটসাল বিশ্বকাপের ফাইনাল ম্যাচে চতুর্থ কর্মকর্তা হিসাবে নির্বাচিত হওয়ার আশা করিনি, এটি আমার কাছে অবিশ্বাস্য।

গেলারেহ নাজেমি আরও বলেন, আমি ১৭ বছর বয়সে রেফারিং শুরু করি এবং বিশ বছর ধরে এই পেশায় সক্রিয় আছি। আমার প্রধান প্রেরণা আমার ভাই ও পরিবার। অতীতের তুলনায় পরিস্থিতি এখন অনেক ভিন্ন এবং অনেক ভালো ।আমার সাফল্যের উপর আমার পরিবার সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং সর্বাধিক প্রভাব ফেলেছিল বলেই আমি রেফারিং চালিয়ে যেতে পারি এবং লক্ষ্য অর্জন করতে সক্ষম হই।বিশ্বকাপের ম্যাচের জন্য রেফারি হিসেবে নির্বাচিত হওয়া আমার জীবনের একটি উল্লেখযোগ্য ঘটনা।

নেজামি বলেন, রেফারি হিসাবে ফুটবল খেলা পরিচালনা পেশা হিসাবে বিবেচিত হয় না, বিশেষত নারীদের জন্য, তবে এক ধরনের ভালোবাসা এবং আবেগ এটি করতে উৎসাহ যোগায়। উপরন্তু, রেফারিং করার পাশাপাশি, তাদের আয় করার জন্য অবশ্যই একটি চাকরি থাকতে হবে। হ্যাঁ, আমার একটি চাকরি আছে এবং আমি নারীদের ফুটবল ম্যাচের জন্য প্রেরণা। নাজেমি বলেন, পুরুষদের ম্যাচ রেফারিং তাদের উচ্চ গতির কারণে আরও কঠিন হতে পারে, তাই দ্রুত সিদ্ধান্ত নিতে হবে। তিনি বিশ্বের নারীদের বিশেষ করে ইরানি নারীদের, হাল ছেড়ে না দেওয়ার জন্য আগ্রহের সাথে পরামর্শ দিয়ে বলেন, পথ যতই কঠিন হোক না কেন, আমাদের অবশ্যই আমাদের লক্ষ্যে সংগ্রাম করতে হবে এবং আমাদের লক্ষ্যের জন্য অবিরাম প্রচেষ্টা করতে হবে। আমি মনে করি কোন কিছুই অসম্ভব নয়। পরিস্থিতি ২০ বছর আগের তুলনায় এখন সম্পূর্ণ ভিন্ন । কারণ, এখন অনুপ্রেরণা বেশি। বিভিন্ন খেলায় নারী রেফারি রয়েছে এবং তারা বিশ্বব্যাপী ভালো পারফর্ম করেছে, এবং এটি প্রেরণাকে শক্তিশালী করে। ইরান প্রেস