মঙ্গলবার, ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

নিজস্ব শক্তি-সামর্থ্যই অর্থনৈতিক সমস্যার সমাধান করবে: ইরানের সর্বোচ্চ নেতা

পোস্ট হয়েছে: নভেম্বর ১৫, ২০১৮ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, জাতীয় শক্তি ও সামর্থ্য সঠিক উপায়ে কাজে লাগালে দেশে অর্থনৈতিক সমস্যা থাকবে না। এশিয়ান প্যারা গেমস-২০১৮’র আসরে পদকজয়ী ক্রীড়াবিদদের সঙ্গে বৈঠকে বুধবার তিনি এ কথা বলেন।

সর্বোচ্চ নেতা বলেন, বর্তমান বিশ্বে এখন যে লড়াই চলছে তা হচ্ছে ইচ্ছা শক্তির লড়াই।যুদ্ধাহত ও প্রতিবন্ধীদের ওই প্রতিযোগিতায় পদকজয়ী ক্রীড়াবিদদের উদ্দেশে তিনি বলেন, আপনারা প্রমাণ করেছেন মানুষের ভেতরের শক্তি ও সামর্থ্য কাজে লাগানো হলে অনেক বড় সাফল্য ছিনিয়ে আনা সম্ভব। সর্বোচ্চ নেতা বলেন, ইরানের জাতীয় পতাকাবাহী ক্রীড়া দলের নারী সদস্য হিজাব পড়ার মাধ্যমে, জামায়াতে নামাজ পড়ে এবং জুমার নামাজে অংশ নিয়ে বিশ্বে ক্রমবর্ধমান বেলেল্লাপনা ও লাগামহীনতার বিরুদ্ধে প্রতিরোধ প্রদর্শন করেছে।

তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে যখন কুফরি ও সাম্রাজ্যবাদী শক্তির কাছে অনেকেই নতি স্বীকার করছে তখন আপনারা দৃঢ়তা প্রদর্শন করেছেন। জাতীয় ও ধর্মীয় সম্মান ও মর্যাদা রক্ষার জন্য ক্রীড়াবিদদের আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

ইন্দোনেশিয়ার জাকার্তায় অনুষ্ঠিত এশিয়ান প্যারা গেমসে অংশ নিয়ে ৫১টি স্বর্ণ, ৪২টি রৌপ্য ও ৪৩টি ব্রোঞ্জ পদক অর্জন করে তৃতীয় স্থান লাভ করেছে। পার্সটুডে।