শুক্রবার, ২২শে নভেম্বর, ২০১৯ ইং, ৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

নামাজ জীবনের অন্যতম সুন্দর একটি অধ্যায়: সর্বোচ্চ নেতা

পোস্ট হয়েছে: ডিসেম্বর ২৪, ২০১৭ 

news-image

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন নামাজের প্রতি আহ্বানের জন্য সকল সুযোগ সুবিধাকে কাজে লাগাতে হবে। ২৬ তম বার্ষিক নামাজ সম্মেলনে পাঠানো এক বার্তায় তিনি আজ একথা বলেন।

বার্ষিক নামাজ সম্মেলনকে মহান এক ঐশী সাফল্য হিসেবে মন্তব্য করে সর্বোচ্চ নেতা বলেন,নামাজের দাওয়াত দেয়া জীবনের সবচেয়ে উজ্জ্বল ও মহান একটি কাজ। নামাজ জীবনের অন্যতম সুন্দর একটি অধ্যায়। নামাজের মাধ্যমে মানুষ সরাসরি আল্লাহর সান্নিধ্যে নিজের সকল চাওয়া পাওয়ার কথা বলার সুযোগ পায়। নামাজিদের অন্তরগুলো কল্যাণ ও সৌন্দর্যে ভরে ওঠে বলেও তিনি উল্লেখ করেন। আল্লাহর নেক বান্দাদের উচিত কুরআনের শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে নামাজের দিকে মানুষকে আহ্বান জানানো।

সর্বোচ্চ নেতা বলেন, ইসলামি প্রজাতন্ত্রের কর্মকর্তা, শিক্ষক, পরিচালক, আধ্যাত্মিক ব্যক্তিত্ব, ইসলামি চিন্তাবিদসহ সবার দায়িত্ব হলো এই দাওয়াতি কাজের জন্য ব্যাপক সুযোগ সুবিধা সৃষ্টি করা এবং সেগুলোকে কাজে লাগানো।

২৬ তম নামাজ সম্মেলন আজ ইরানের দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী বান্দার-আব্বাসে শুরু হয়েছে। শিয়া এবং সুন্নি আলেমসহ বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলগণ ওই সম্মেলনে অংশগ্রহণ করেছেন। -পার্সটুডে |