রবিবার, ২০শে অক্টোবর, ২০১৯ ইং, ৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

নতুন ফার্সি বছরকে উৎপাদন বৃদ্ধির বছর হিসেবে নামকরণ করলেন সর্বোচ্চ নেতা

পোস্ট হয়েছে: মার্চ ২৪, ২০১৯ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ি ফার্সি নববর্ষ ‘নওরোজ’ উপলক্ষে বাণী দিয়েছেন।নববর্ষের বাণীতে তিনি নতুন ফার্সি বছরকে ‘উৎপাদন বৃদ্ধি’র বছর হিসেবে ঘোষণা করেছেন। এর মাধ্যমে তিনি জাতীয় উৎপাদন আরও বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেছেন।

সর্বোচ্চ নেতা তার বাণীতে ফার্সি নববর্ষের শুভেচ্ছা জানিয়ে সবার সর্বাঙ্গীণ সাফল্য ও কল্যাণ কামনা করেছেন। এ সময় তিনি বলেন, গত ফার্সি ১৩৯৭ সাল ছিল ঘটনাবহুল। শত্রুরা গত বছর ইরানের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করেছে। কিন্তু ইরানি জাতি সাহসিকতা ও বিচক্ষণতার মাধ্যমে শত্রুদের ষড়যন্ত্র নস্যাৎ করতে সক্ষম হয়েছে।

তিনি আরও বলেন, রাজনৈতিক ও অর্থনেতিক ক্ষেত্রে মার্কিন ও ইউরোপীয়দের কঠোর নিষেধাজ্ঞার বিরুদ্ধে ইরানি জনগণ অবস্থান নিয়েছে এবং দৃঢ়তার সঙ্গে নিষেধাজ্ঞার বিরুদ্ধে প্রতিক্রিয়া জানিয়েছে। ইরানিরা তাদের শক্তিমত্তা প্রদর্শন ও শত্রুর ষড়যন্ত্র ব্যর্থ করে দেশ, বিপ্লব ও ইসলামি প্রজাতন্ত্রী ব্যবস্থার সম্মান বৃদ্ধি করেছে।

সর্বোচ্চ নেতা বলেন, বর্তমানে ইরানের মৌলিক সমস্যা হচ্ছে অর্থনৈতিক সমস্যা এবং গত কয়েক মাসে মানুষের অর্থনৈতিক সমস্যা বেড়েছে। এসব সমস্যার একটা অংশ ব্যবস্থাপনাগত ত্রুটির সঙ্গে সম্পর্কিত। এসব ঘাটতি পুষিয়ে নিতে হবে। এ ক্ষেত্রে পরিকল্পনা ও কর্মসূচি গ্রহণ করা হয়েছে। নতুন বছরে এসব পরিকল্পনা ও কর্মসূচির প্রভাব দৃশ্যমান হতে হবে এবং মানুষের ওপর প্রভাব পড়তে হবে।প্রতি বছর ২১ মার্চ নতুন ফার্সি বছর শুরু হয়।পার্সটুডে।